NarayanganjToday

শিরোনাম

উন্নয়নে বাধা : সিটি করপোরেশনকে দুষলেন সেলিম ওসমান


উন্নয়নে বাধা : সিটি করপোরেশনকে দুষলেন সেলিম ওসমান

সেলিম ওসমান বলেন, ব্যবসায়ী চাইলে তাদের উপার্জনের তিন ভাগের একভাগ দিয়ে দেশের উন্নয়ন করতে পারে। নারায়ণগঞ্জ নাসিম ওসমান সেতু যেটি শীতলক্ষ্যা-৩ সেতু বলা হয় সেটির কাজ চলছে। সেতুটি সম্পন্ন হলে নারায়ণগঞ্জ ও বন্দর একটি অর্থনৈতিক শিল্পাঞ্চল গড়ে উঠবে। আরো একটি সেতুর অনুমোদন দিয়েছেন।

সাংসদ সেলিম ওসমানের মেইল থেকে প্রেরিত সংবাদে এ তথ্য জানানো হয়। এখানে জানানো হয়েছে, শনিবার (১৭ নভেম্বর) রাতে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রুটের সস্তাপুর এলাকায় অবস্থিত নমস্ পার্কে উদযাপিত হয়েছে বিকেএমইএ ২২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত পুর্নমিলনী অনুষ্ঠানে তিনি ওই কথা বলেছিলেন।

সেলিম ওসমান বলেন, নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালকে ৫০০ শয্যা করা হয়েছে। সেটিকে মেডিক্যাল কলেজ করা হবে। ১০০ শয্যা হাসপাতালে একটি নাসিং ইন্সস্টিটিউট করার কথা ছিল। কিন্তু সেখানে বাধা আসায় সেটিকে খানপুর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এমন করে নারায়ণগঞ্জের প্রতিটি উন্নয়ন কাজে বাধার সৃষ্টি করা হয়।

তিনি বলেন, ভোটারদের কাছে আমাদের দায়বদ্ধতা রয়েছে। কিন্তু সংসদ সদস্যরা ইউনিয়ন পরিষদ এলাকায় বিনা বাধায় কাজ করতে পারে। কিন্তু সিটি কর্পোরেশন এলাকায় এমপি কিছু করতে গেলে বাধার সম্মুখীন হতে হয়। অথচ সিটি কর্পোরেশন এলাকাতেও আমাদের ভোট আছে। আমাদের সকল জনপ্রতিনিধিদের সাধারণ ভোটাদের কাছে দায়বদ্ধতা থাকা উচিত। সেই দায়বদ্ধতা থেকেই আমাদের সকলকে সহযোগীতার মাধ্যমে পরিকল্পিত উন্নয়ন গুলো করতে পারলেই নারায়ণগঞ্জকে হারানো প্রাচ্যেরডান্ডির থেকেও আধুনিক রূপ ফিরিয়ে দেওয়া সম্ভব।

এ সময় আরো উপস্থিত ছিলেন, শামীম ওসমান, সংরক্ষিত আসনের নারী সদস্য অ্যাডভোকেট হোসনে আরা বেগম বাবলী, মোহাম্মদ আলী, এমপি সেলিম ওসমানের সহধর্মিনী মিসেস নাসরিন ওসমান, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল, বাংলাদেশ ক্লথ মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি প্রবীর কুমার সাহা, বিকেএমইএ এর প্রথম সহ সভাপতি মনসুর আহম্মেদ, দ্বিতীয় সহ সভাপতি ফজলে শামীম এহসান, সহ সভাপতি(অর্থ) হুমায়ন কবির খান শিল্পী, পরিচালক মঞ্জুরুল হক ও আবু আহম্মেদ সিদ্দিক।

১৮ নভেম্বর, ২০১৮/এসপি/এনটি

উপরে