NarayanganjToday

শিরোনাম

না.গঞ্জের ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক থেকে দেড় কোটি টাকা উধাও


না.গঞ্জের ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক থেকে দেড় কোটি টাকা উধাও

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ এর নারায়ণগঞ্জ শাখা থেকে এফডিআর’র ১ কোটি ৫০ লাখ টাকা উধাও হয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এই ঘটানায় সদর মডেল থানায় একটি মামলা হয়েছে ।

বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) দুপুরে সোর্য়থমোর ইউনিভার্সিটি বাংলাদেশ (প্রস্তাবিত) চেয়ারম্যান মোহাম্মদ মনোয়ার হোসেন বাদি হয়ে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ততকালীন ম্যানেজার ও কয়েক জন অসাধু কর্মকতার বিরুদ্ধে ওই মামলা দায়ের করেছেন ।

এজাহারে উল্লেখ করা হয়, একটি বেসরকারী বিশ্ববিদ্যালয় করার জন্য ৫ বছর মেয়াদী ২০১৩ সালে  ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ-এ দেড় কোটি টাকার একটি এফডিআর করা হয়। গত ১১ অক্টোবর এফডিআর’র খোঁজ খবর নিতে গেলে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ শাখার ব্যবস্থাপক তওয়াব খান জানান, এফডিআর টাকা বিপরীতে ঋন দেয়া হয়েছে। তবে এ বিষয়ে ট্রাষ্টি বোর্ডের কোনো সদস্য অবগত না। ট্রাষ্টি বোর্ডের লোকজনের স্বাক্ষর জাল করে ভূয়া সভাবিবরনী তৈরি করে  ট্রাষ্টি এর সদস্য আব্দুস সালাম তালুকদার ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ-এর টিপু সুলতান মুন্নাসহ কয়েকজন মিলে এফডিআর টাকা আত্মসাত করেছে বলে বর্তমান ব্যবস্থাপক তওয়াব খান মৌখিক ভাবে স্বীকার করেন।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি কামরুল ইসলাম মামলা দায়েরর সত্যতা স্বীকার করে জানান বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

২৭ ডিসেম্বর, ২০১৮/এসপি/এনটি

উপরে