NarayanganjToday

শিরোনাম

রূপগঞ্জে সালফিউরিক এসিড প্লান্টের উদ্বোধন


রূপগঞ্জে সালফিউরিক এসিড প্লান্টের উদ্বোধন

রূপগঞ্জে ওয়াটা কেমিক্যালস্ লিমিটেড এর ২য় সালফিউরিক এসিড প্লান্ট এর উদ্বোধন করা হয়েছে। শনিবার বিকেলে উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের মঙ্গলখালী এলাকায় এ সালফিউরিক এসিড প্লান্ট এর উদ্বোধন করা হয়।

ওয়াটা কেমিক্যালস্ লিমিটেড এর চেয়ারম্যান ও ইনভেষ্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ এর উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. মোসাদ্দেক উল-আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের পাট ও বস্ত্র মন্ত্রনালয়ের মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)। 

এ সময় অন্যানদের মধ্যে আরও উপস্থিত ছিলেন জামালপুর-৫ এর সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোজাফ্ফর হোসেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভূইয়া, অগ্রনী ব্যাংকের এমডি আব্দুস সালাম, মুড়াপাড়া ইউনিয়নের চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাছ, ওয়াটা কেমিক্যালস্ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ নজরুল ইসলাম, পরিচালক এ এইচ এম আব্দুল্লাহ, কেমিক্যাল ইঞ্জিনিয়ার পরিচালক মাহমুদুল হাসান, স্বতন্ত্র পরিচালক সুব্রত পাল এফসিএমএ জনাব জিয়াউল হক সহ কোম্পানীর কর্মকর্তা কর্মচারী ও শ্রমিকবৃন্দ।

ওয়াটা কেমিক্যালস্ লিমিটেড এর সালফিউরিক এসিড প্লান্ট ইউনিট-২ এর বানিজ্যিক কার্যক্রম শুরু হওয়ার ফলে বিদ্যমান উৎপাদন ক্ষমতা ১৮হাজার মেট্রিক টন থেকে ৪৮হাজার মেট্রিক টনে উন্নিত হবে।

এসময় প্রধান অতিথীর বক্তব্যে পাট ও বস্ত্র মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, দেশ আজ উন্নত বিশ্বে জায়গা করেছে। দেশকে উন্নত করতে হলে শিল্পায়ন বাড়াতে হবে। শিল্প উন্নয়ন হলে দেশে কর্মসংস্থান বাড়বে, আর কর্মসংস্থান বাড়লেই দেশে বেকারত্ব কমে যাবে।

২ মার্চ, ২০১৯/এসপি/এনটি

উপরে