NarayanganjToday

শিরোনাম

না.গঞ্জের ১০ প্রতিষ্ঠানের কাছে ব্যাঙ্ক পাওনা ১৩৫৬ কোটি টাকা


না.গঞ্জের ১০ প্রতিষ্ঠানের কাছে ব্যাঙ্ক পাওনা ১৩৫৬ কোটি টাকা
সংগৃহীত

সম্প্রতি সংসদে প্রকাশিত ৩‘শ ঋণখেলাপির তালিকায় নারায়ণগঞ্জের ১০ প্রতিষ্ঠানও রয়েছে। এসব প্রতিষ্ঠানের কাছ থেকে ব্যাঙ্ক ও বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের পাওনা ১ হাজার ৩‘শ ৫৬ কোটি টাকা। এদেরকে ঋণখেলাপি হিসেবে চিহ্নিত করে সংসদে সে তালিকা প্রকাশ করেন অর্থমন্ত্রী আ ফ ম মোস্তফা কামাল।

এদিকে জেলার ঋণখেলাপি ১০ প্রতিষ্ঠানের মধ্য থেকে একই গ্রুপের দুই প্রতিষ্ঠানের কাছ থেকেই পাওনা রয়েছে ৬‘শ ৭১ কোটি টাকা। এই দুটি প্রতিষ্ঠান হচ্ছে আড়াইহাজার উপজেলার মোল্লার চরের রানকা সোহেল কম্পোজিট লিমিটেড এবং রানকা ডেনিম টেক্সটাইল মিলস। এরমধ্যে রানকা সোহেল ৪‘শ ৪৯ কোটি টাকা এবং একই গ্রুপের রানকা ডেনিম থেকে পাওনা ২‘শ ২২ কোটি টাকা।

অন্যান্য প্রতিষ্ঠানগুলোর মধ্যে সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকায় অবস্থিত টেক্সটাইল ভারতোসো নামের প্রতিষ্ঠানটির থেকে ১‘শ ১৪ কোটি, নারায়ণগঞ্জ শহরের ৬৬/১ বঙ্গবন্ধু সড়ক এলাকায় অবস্থিত জবা টেক্সটাইল লিমিটেডের  কাছ থেকে ১‘শ ৩ কোটি টাকা পাওনা দেখানো হয়েছে।

রূপগঞ্জ উপজেলার তারাবো যাত্রামুড়া এলাকায় অবস্থিত এখলাস টেক্সটাইল মিলস লিমিটেডের কাছে পাওনা ৯৩ কোটি, একই এলাকার এমএমএসবি টেক্সটাইল মিলস লিমিটেডের কাছে পাওনা ৭৫ কোটি টাকা। একই উপজেলার বরপা এলাকায় অবস্থিত ঢাকা ডেনিম লিমিটেডের কাছ থেকে পাওনাও দেখানো হয়েছে ৭৫ কোটি টাকা।

এছাড়া সোনারগাঁ উপজেলার টিপরদীর রতনদি এলাকায় অবস্থিত ইউসান নিট কম্পোজিট লিমিটেডের কাছ থেকে পাওনা রয়েছে ৭৩ কোটি টাকা। ফতুল্লার বিসিকের ১ নং গেটের প্লট বি ১৭৬ এর শাহিল ফ্যাশন লিমিটেডের কাছ থেকে ৮১ কোটি এবং একই এলাকার ৭১-৭২ প্লটের মিন টেক্স ফ্যাশন লিমিটেডের কাছ থেকে পাওনা দেখানো হয়েছে ৭১ কোটি টাকা।

২৩ জুন, ২০১৯/এসপি/এনটি

উপরে