NarayanganjToday

শিরোনাম

‘ক্ষুদ্র প্রচেষ্টা’র মহৎ উদ্যোগ : অসহায়দের মাঝে খুশি বণ্টন


‘ক্ষুদ্র প্রচেষ্টা’র মহৎ উদ্যোগ : অসহায়দের মাঝে খুশি বণ্টন

ঈদ মানে খুশি আর এই খুশি দুঃস্থ এতিমদের মাঝে ছড়িয়ে দেয়ার লক্ষ্যেই ‘ক্ষুদ্র প্রচেষ্টা’। নারায়ণগঞ্জ জেলার অত্যন্ত জনপ্রিয় ফেসবুক গ্রুপ ‘নারায়ণগঞ্জস্থান’র এই সংগঠনটি বিভিন্ন সময় আর্তমানবতার সেবায় হাত বাড়িয়ে দেয়। এরমধ্যে গত চার বছর ধরে সকলের সহযোগিতা নিয়েই দুঃস্থ এতিমদের মাঝে বিতরণ করা হচ্ছে ঈদবস্ত্র।

প্রতি বছরের মতো এবারও ‘ক্ষুদ্র প্রচেষ্টা’ গরীব এতিমদের সাথে ঈদের আনন্দ ছড়িয়ে দিতে বিতরণ করেছে ঈদবস্ত্র। সোমবার (১১ জুন) বিকেলে চাষাড়ার মদিনাতূল উলূম মাদরাসার শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয় ঈদবস্ত্র। এসময় মাদরাসা শিক্ষক ও পার্শ্ববর্তী দরিদ্রদের মাঝে বিতরণ করা হয়েছে ঈদবস্ত্র।

এদিকে ‘ক্ষুদ্র প্রচেষ্টা’র ব্যানারে এই ঈদবস্ত্র বিতরণকে অনেকেই মহৎ উদ্যোগ হিসেবে আখ্যায়িত করেছেন। তাঁরা বলেছেন, নাম ‘ক্ষুদ্র প্রচেষ্টা’ হলেও কাজ তাঁদের মহৎ। তাঁরা একসময় আরও ব্যাপক পরিসরে মানুষের মাঝে এই খুশি ছড়িয়ে দিতে পারবে বলে মনে করছেন অনেকেই।

সংগঠন সূত্রে জানা গেছে, এ বছর শুধু ঈদবস্ত্র বিতরণ এদিনই শেষ নয়। দ্বিতীয় বারের মতো সংগঠনটি বৃহস্পতিবার (১৪ জুন) বেলা ১১টায় নগরীর দেওভোগ পানির ট্যাঙ্কি এলাকায় দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি, অসহায় দরিদ্রদের মাঝে ভ্যান গাড়ি, সেলাই মেশিন ও নগদ অর্থ বিতরণ করবে। একইদিন দুপুরের দিকে ইসদাইর এলাকার অসহায় বাচ্চাদের মাঝে ঈদ উপহার বিতরণ করা হবে।

ঈদবস্ত্র বিতরণকালে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জস্থান ফেসবুক গ্রুপের এডমিন আরেফিন রওশন হৃদয়, শুভ ঘোষ, মডারেটর মেহেরাব হোসেন অপু, রিদয়ান আমিন, মাহফুজ নয়ন, ফামিম, সোনিয়া আক্তার, প্রিন্স এবং কিবরিয়া আরিফসহ নারায়ণগঞ্জস্থান গ্রুপের সদস্যবৃন্দ।

১১ জুন, ২০১৮/এসপি/এনটি

উপরে