NarayanganjToday

শিরোনাম

খাশোগি হত্যায় আন্তর্জাতিক তদন্তের প্রয়োজন নেই : সৌদি


খাশোগি হত্যায় আন্তর্জাতিক তদন্তের প্রয়োজন নেই : সৌদি

 সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডে জাতিসংঘ কিংবা আন্তর্জাতিক তদন্তের কোনো প্রয়োজন সৌদি আরবের নেই বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেছেন, সৌদি আরবের দক্ষ আইনি ব্যবস্থাই এ ব্যাপারে যথেষ্ট।

সৌদি পররাষ্ট্রমন্ত্রী আদেল আল-জুবাইর যুক্তরাষ্ট্রের টিভি অনুষ্ঠান ‘ফেস দ্য নেশন’-কে রোববার জানান, গত ২ অক্টোবর তুরস্কে সৌদি কনস্যুলেটে সাংবাদিক জামাল খাশোগির সঙ্গে যা ঘটেছিল, তা ছিল বড় ধরনের ট্র্যাজিডি। তবে এ হত্যাকাণ্ড সৌদি নেতৃত্ব দ্বারা অনুমোদিত হয়েছিল, এমন ধারণাকে অস্বীকার করেন তিনি।

যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা সিআইএ জানিয়েছে যে, খাশোগি হত্যা সৌদি আরবের কার্যত শাসক যুবরাজ মোহাম্মদ বিন সালমানের অনুমতিতে হয়েছিল। গত ডিসেম্বরে মার্কিন সিনেটররা খাশোগি হত্যায় মোহাম্মদ বিন সালমানকে দোষী করে সিআইএর প্রতিবেদনকে সমর্থন করেন।

আদেল আল-জুবাইর বলেন, ‘এ হত্যাকাণ্ড সম্পর্কে যুবরাজ কিছুই জানেন না। জামাল খাশোগিকে হত্যার কোনো আদেশ দেওয়া হয়নি এবং পুরো দেশ এ ঘটনায় স্তম্ভিত।’

তিনি বলেন, ‘এটি একটি ভুল ছিল। সৌদি সরকারের কর্মকর্তারা তাদের কর্তৃত্বের বাইরে গিয়ে এ ঘটনা ঘটান। এ ঘটনায় বাদশাহ তদন্তের নির্দেশ দিয়েছেন।’সূত্র:রাইজিং বিডি

১১ ফেব্রুয়ারী,২০১৯/এমএ/এনটি

উপরে