NarayanganjToday

শিরোনাম

নিউইয়র্কে এক বাংলাদেশি পুলিশের সাহসিকতা


নিউইয়র্কে এক বাংলাদেশি পুলিশের সাহসিকতা

নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টে(এনওয়াইপিডি)’র অফিসার রাজুব ভৌমিক নামের এক বাংলাদেশির সাহসিকতায় রক্ষা পেলো ড্রো টেন্ডলর জীবন। ম্যানহাটনের ১৪৫ স্ট্রিন ব্রীজ থেকে ১০এপ্রিল স্থানীয় সময়  ভোর ৪টা টায় টেন্ডল আত্মহত্যা করতে চেয়েছিলেন। নিজের জীবন বাজি রেখে রাজুব ভৌমিক ৩০ফিট উপরে উঠে তার সঙ্গে ধস্তা-ধস্তি করে নিচে নামিয়ে আনেন।

এনওয়াইপিডি সূত্রে জানা যায়, ড্রো টেন্ডল নামের ২৭ বছর বয়সি আমেরিকানকে ৩০ফুট উপরের ব্রীজে দেখে রাজু তাঁর অগোচওে ব্রীজে উঠেন। টেন্ডলের সঙ্গে রাজুব অন্তত ১০ মিনিট জোর-জবরদস্তি করে তাকে নিজের আয়ত্বে নিয়ে আসেন। এর মধ্যে দুজনেরই  ৩বার ব্রীজ থেকে হরলেম নদীতে পরে যাবার উপক্রম হয়েছে।  ড্রো টেন্ডল’র আত্মহত্যা করতে চেয়েছিলেন তাঁর অর্থনৈতিক দুরবস্থার জন্য। 

এনওয়াইপিডি সূত্রে থেকে এই খবর পেয়ে রাজুব ভৌমিকের সঙ্গে যোগাযোগ করলে তিনি এ বিষয়ে কোনো কিছু জানাতে পারবেন না জানিয়ে বলেন, আমি যা করেছি এটা আমার দায়িত্ব। জনগনের জান মালের নিরাপত্তার দায়িত্ব আমাদেও কাঁধে।

রাজুব ভৌমিক ২০০৫ সালে এনওয়াইপিডি’তে যোগ দিয়েছিলেন। ইতোমধ্যে তিনি এমন অনেক সাহসি কাজ করে আমেরিকান পত্রিকার খবরের পাতায় এবং টিভিতে এসেছেন। রাষ্ট্রিয় পুরস্কার পেয়ে বাংলাদেশের নাম উজ্জল করেছেন এই আমেরিকায়।

১২ এপ্রিল, ২০১৯/এসপি/এনটি

উপরে