NarayanganjToday

শিরোনাম

ভালোকে হ্যাঁ, মন্দকে অকপটে বর্জন করো : গিয়াসউদ্দিন


ভালোকে হ্যাঁ, মন্দকে অকপটে বর্জন করো : গিয়াসউদ্দিন
গিয়াসউদ্দিন ইসলামিক মডেল স্কুল এন্ড কলেজের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

“এসসসি পরীক্ষার মাধ্যমেই জীবনের সফলতা ব্যর্থতা অনেক কিছু নির্ধারণ হয়ে যায়। এখানে ভালো করলে, জীবনের প্রতিটি পথ ভালোই ভালো পারি দিতে পারবে।”

সিদ্ধিরগঞ্জে গিয়াসউদ্দিন ইসলামিক মডেল স্কুল এন্ড কলেজের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও সফলতা কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠানে এ কথা বলেন গিয়াসউদ্দিন ইসলামিক মডেল স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা ও নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সাংসদ মুহাম্মদ গিয়াসউদ্দিন।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বিকালে গিয়াসউদ্দিন ইসলামিক মডেল স্কুল এন্ড কলেজ অডিটরিয়ামে এ সংবর্ধনা ও দোয়া অনুষ্ঠিত হয়।

গিয়াসউদ্দিন বলেন, “আমরা আপ্রাণ চেষ্টা করেছি তোমাদের মাঝে সঠিক জ্ঞান দান করতে। তোমরাও তা আহরণ করেছো। হয়তো কেউ একটু বেশি আহরণ করতে পেরেছো কেউ একটু কম। কেননা, সবার ক্ষমতা এক হয় না। তারপরও বলবো, এসএসপি পরীক্ষায় তোমরা যদি কীতকার্য হও তাহলে উজ্জ্বল হবে তোমাদের বাবা-মা’র মুখ। এতদিন তোমাদেরকে কষ্ট করে যারা শিক্ষাদান করেছেন তাঁরেদর মুখও উজ্জ্বল হবে তোমাদের ভালো ফলাফলের ওপর। একই সাথে আমাদের এই স্কুলেরও সুনাম অর্জিত হবে। তাই আশা করবো তোমরা শতভাগ মন ও মেধা দিয়ে এসএসসি পরীক্ষা দিবে।”

গিয়াসউদ্দিন ইসলামিক মডেল স্কুলের প্রধান শিক্ষক মিজানুর রহমানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গিয়াসউদ্দিন ইসলামিক মডেল স্কুল এন্ড কলেজের উপাধ্যক্ষ মীর মোহাম্মদ মোসাদ্দেক হোসেন, বীর মুক্তিযোদ্বা এহসান কবির রমজান, জসিম উদ্দিন, শিশির ঘোষ অমর, আবুল হোসেন, মোহাম্মদ আলী, বিমল চন্দ্র কর্মকার পল্টু, শিক্ষক আবু তালেব, ওমর ফারুক ও রিফাত রহমান প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন এইচ, এম, ফারুক।

গিয়াসউদ্দিন তাঁর বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরও বলেন, “যে জ্ঞান তুমি অর্জিত করেছ, চেষ্টা করবে সবসময় তোমার মূল্য বৃদ্বি করার জন্য। তোমার মূল্য তোমাকেই এই জ্ঞান দ্বার বৃদ্ধি করতে হবে। আবার জ্ঞানহীনতায় তুমি তোমার মূল্য কমাতে যথেষ্ট। সুতরাং যা কিছু ভালো তাই তুমি গ্রহণ করো নিজের অর্জিত জ্ঞান ও বিবেক বোধ দ্বারা। যা কিছু মন্দ তা তুমি অকপটে বর্জন করো। আর সেটি করতে পারলে তুমিই হয়ে ওঠবে প্রকৃত মানুষ।”

২৫ জানুয়ারি, ২০১৮/এসপি/এনটি

উপরে