NarayanganjToday

শিরোনাম

শিশুদের উজ্জ্বল ভবিষ্যৎ নিশ্চিতে কাজ করছেন প্রধানমন্ত্রী : সানি


শিশুদের উজ্জ্বল ভবিষ্যৎ নিশ্চিতে কাজ করছেন প্রধানমন্ত্রী : সানি

নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ সাফায়েত আলম সানি বলেছেন, দেশের শিশুদের উজ্জ্বল ভবিষ্যৎ নিশ্চিত করার লক্ষ্যে কাজ করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার।

তিনি বলেন “জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি উন্নত ও সমৃদ্ধ দেশ হিসেবে আমরা বাংলাদেশ গড়ে তুলব, যাতে আগামী দিনে আজকের শিশুরা একটি সুন্দর জীবন পেতে পারে। আমাদের সরকার প্রধান সে লক্ষ্য অর্জনের জন্য কাজ করছে।”

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সকালে ২৭নং লক্ষ্মীনারায়ণ সরকারী বালিকা বিদ্যালয়ের পিইসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে বক্তব্যে এ কথা বলেন তিনি।

সানি আরো বলেন, “বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, আরও এগিয়ে যাবে। কেউ ক্ষুধার্ত থাকবে না, বিনা চিকিৎসায় মারা যাবে না, সবাই উন্নত জীবন পাবে। এটা নিশ্চিত করাই এখন বর্তমান সরকারের লক্ষ্য।”

দেশের শিশুদের কল্যাণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গৃহীত নানা পদক্ষেপের কথা উল্লেখ করে সাফায়েত আলম বলেন, বঙ্গবন্ধু শিক্ষার্থীদের জন্য বিনা বেতনে প্রাথমিক শিক্ষার ব্যবস্থা করেছিলেন। এছাড়া মাধ্যমিক পর্যন্ত মেয়েদের শিক্ষা বিনা বেতনের ব্যবস্থা করেন।

তিনি জানান, শিশুদের অধিকার রক্ষায় জাতিসংঘের আগেই ১৯৭৪ সালে শিশু আইন করেন বঙ্গবন্ধু।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নুরুন্নাহারের সভাপতিত্বে অনুষ্ঠিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ সাফায়েত আলম সানি। এছাড়াও উপস্থিত ছিলেন ২৭নং লক্ষ্মীনারায়ণ সরকারী বালিকা বিদ্যালয়ের অভিবাবক কল্যান কমিটির সভাপতি চন্দনা খসরু, কল্যান কমিটির সাধারন সম্পাদক দিলীপ কুমার, কল্যান কমিটির সদস্য মোঃ মিঠু, শিক্ষানুরাগী মোঃ আলী হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে পরীক্ষার্থীদের সাফল্য কামনায় মিলাদ ও দোয়া করা হয়। পরে বিদায়ী পরীক্ষার্থীর হাতে উপহার স্বরুপ শিক্ষাসামগ্রী ও প্রবেশপত্র তুলে দেওয়া হয়।

১৪ নভেম্বর, ২০১৯/এসপি/এনটি

উপরে