NarayanganjToday

শিরোনাম

পরিবহন শ্রমিকদের হামলায় আহত সাংবাদিক


পরিবহন শ্রমিকদের হামলায় আহত সাংবাদিক

পরিবহন ধর্মঘটে পিকেটিংকালে হবিগঞ্জে এক সাংবাদিকের ওপর হামলা করেছে একদল শ্রমিক। হামলাকারীরা তার মোটরসাইকেলসহ বেশ কিছু সংবাদপত্র পানিতে ফেলে দেন।

আহত সাংবাদিক নজরুল ইসলাম তালুকদারকে সদর আধুনিক হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তিনি স্থানীয় দৈনিক ‘প্রতিদিনের বাণী’র বানিয়াচং প্রতিনিধি।

প্রত্যক্ষদর্শীরা জানান, সাংবাদিক নজরুল রোববার নিজের মোটরসাইকেলযোগে জেলা শহর থেকে কিছু সংবাদপত্র নিয়ে বানিয়াচংয়ের উদ্দেশ্যে রওনা হন। তিনি হবিগঞ্জ-বানিয়াচং সড়কের কালারডুবা নামক স্থানে পৌঁছালে একদল শ্রমিক তার গতিরোধ করে।

এ সময় তিনি নিজেকে সাংবাদিক হিসেবে পরিচয় দিলে তারা ক্ষিপ্ত হয়ে তার উপর চড়াও হয়। হামলায় তিনি আহত হন। তখন উত্তেজিত শ্রমিকরা তার মোটরসাইকেল ও পত্রিকা রাস্তার পাশে খালের পানিতে ফেলে দেয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে সদর আধুনিক হাসপাতালে পাঠান।

বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেক মোবারক জানান, ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে পুলিশ ঘটনাস্থলে গেলেও কাউকে পায়নি। তবে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

এ ব্যাপারে জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. সজিব আলী জানান, ৮ দফা ন্যায্য দাবিতে ৪৮ ঘণ্টার এ কর্মসূচি হরতাল কিংবা অবরোধ নয়। মূলত ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে ন্যায় সঙ্গতভাবে ‘কর্মবিরতি’ পালন করছেন শ্রমিকরা।

তিনি বলেন, আমরা বলেছি গাড়ি চালাব না। তবে কাউকে বাধাও দেব না। তাই আমাদের কোনো পিকেটারও নেই। যারা হামলার সঙ্গে জড়িত তারা আমাদের লোক নয়। হয়তো তৃতীয় কোনো পক্ষ আমাদের আন্দোলনকে বিপথে নেয়ার পায়তারা করছে।

২৯ অক্টোবর, ২০১৮/এসপি/এনটি

উপরে