NarayanganjToday

শিরোনাম

গিয়াসউদ্দিনকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে যা বললনে শামীম ওসমান


গিয়াসউদ্দিনকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে যা বললনে শামীম ওসমান

সাবেক সাংসদ মুহাম্মদ গিয়াসউদ্দিনকে প্রকাশ্যেই এবার চ্যালেঞ্জ জানালেন বর্তমান সাংসদ শামীম ওসমান। এসময় তিনি গিয়াসউদ্দিনকে এক সাথে এক মঞ্চে বসার আহ্বান জানান উন্নয়ণের হিসাব দেয়ার জন্য।

সোমবার (৮ অক্টোবর) সন্ধ্যায় সিদ্ধিরগঞ্জের সাইলা রোডের চারতলা এলাকায় ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে এই চ্যালেঞ্জ জানান তিনি।

এসময় শামীম ওসমান সাবেক সাংসদ গিয়াসউদ্দিনকে উদ্দেশ্য করে বলেন, আপনাকে আমি চ্যালেঞ্জ করলাম, “আসেন দু’জনে কথা বলি। আসেন হিসাব দিই বিগত ১৯৯৬-২০০১ এবং ২০১৪-২০১৮ পর্যন্ত আমি কি কি কাজ করেছি আর ২০০১-২০০৬ সাল পর্যন্ত আপনি কি কাজ করেছেন।”

গিয়াসউদ্দিনকে চ্যালেঞ্জ জানিয়ে তিনি বলেন, “আমার কাজের সমান সমান আপনার কাজ হওয়ার দরকার নাই। শুধু এটুকু বলবো, আমার কাজের ৫ ভাগের ১ ভাগ কাজও যদি আপনি কইরা থাকেন তাহলে কথা দিলাম, আমি আর ইলেকশন করবো না। যান, তখন ইলেকশন আপনি কইরেন।”

শামীম ওসমানের বক্তব্যের আগে কর্মী সভায় বক্তব্য রাখেন সিদ্ধিরগঞ্জের বিলুপ্ত পৌরসভার সাবেক প্রশাসক আব্দুল মতিন প্রধান। এসময় তিনি তার বক্তব্যে গিয়াসউদ্দিনের সমালোচনা করেন এবং জানান, ‘গিয়াসউদ্দিন এমপি থাকাকালিন সময়ে অন্য এলাকাতো দূরের কথা তার বাড়ির সামনেই তিনি কোনো কাজ করেন নাই।’

মতিন প্রধানের এই বক্তব্যের রেশ ধরে সাংসদ শামীম ওসমান কিছুটা রসিকতা করে গিয়াসউদ্দিনের উদ্দেশ্যে বলেন, “আমি নাকি কোনো কাজ করি নাই, উনি (গিয়াসউদ্দিন) বলেছেন। হইলেও হতে পারে। কিন্তু তিনি (মতিন প্রধান) বললো, উনি (গিয়াসউদ্দিন) নাকি উনার বাড়ির সামনেই কোনো উন্নয়ণ করেন নাই! এটা আমার শ^শুর বাড়ি এলাকা। দেখা যাইবো গিয়াসউদ্দিন সাহেব সম্পর্কে আমার শ^শুর হন। সেই হিসেবে তার পক্ষ নেয়া আমার দরকার। কিন্তু তার পক্ষ নিলে তো আর সত্য মিথ্যা হইয়া যাইবো না। তিনি তো কোনো উন্নয়ণ করেন নাই, মানুষই তো এই কথা বলে।”

শামীম ওসমান আরও বলেন, “শামীম ওসমান বলে সিংহ পুরুষ’ আমি কবে কইছি সিংহ পুরুষ। আমার জন্ম হইছে মানুষের ঘরে। আমার বাবার নাম একেএম সামসুজ্জোহা। আমি আপনার মতো বারে বারে দল পরিবর্তন করি নাই। উনি (গিয়াসউদ্দিন) বলেছেন ‘শামীম ওসমান কাপুরুষ’। আমি জানি না, আমি কা পুরুষ কি না। তবে হ্যাঁ, ওনার দল ক্ষমতায় আসার আগে আমার দলীয় কার্যালয়ে স্বাধীনতা বিরোধী শক্তির বিরুদ্ধে কথা বলার অপরাধে বোমা ব্লাষ্ট করে আমার ২০ জন মানুষকে হত্যা করেছে আর এই প্রতিবাদে আমি ওনার কোনো লোক না মারাতে যদি আমার কাপুরুষতা হয় তা হলে আমি ‘কাপুরুষ।”

৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে আয়োজিত এই কর্মী সভায় আরও উপস্থি ছিলেন জাকিরুল আলম হেলাল, মজিবুর রহমান, হাজী ইয়াছিন মিয়া, কাউন্সিলর মিতউর রহমান মতি, আব্দুল মতিন প্রধান, নত্রী ইসরাত জাহান স্মৃতি, মো. জুয়েল হোসেন প্রমূখ।

প্রসঙ্গত, সম্প্রতি সিদ্ধিরগঞ্জে এক কর্মীসভায় শামীম ওসমান দাবি করেছিলেন, ‘গিয়াসউদ্দিন কোনো কাজই করেনি। অন্য এলাকাতে তো করেন নাই, নিজের এলাকাতেও কোনো কাজ করেন নাই।’ এমন মন্তব্যের প্রতিক্রিয়া জানতে চাইলে রোববার (৭ অক্টোবর) সাবেক সাংসদ মুহাম্মদ গিয়াসউদ্দিন নারায়ণগঞ্জ টুডে’কে বলেছিলেন, “শামীম ওসমানকে তার লোকজন উপাধি দিয়েছিলেন ‘সিংহ পুরুষ’ কিন্তু আমি তো দেখি তিনি একজন ‘কাপুরুষ’। এ কারণেই তিনি প্রশাসনের উপর ভর করে বিরোধী মতের নেতাকর্মীদের একের পর এক মামলা দিয়ে এলাকা ছাড়া করে খালি মাঠে মিথ্যা বলে বেড়াচ্ছেন। গলাবাজি করছেন যা বাস্তবতার সাথে কোনো মিল নেই।”

তিনি আরও বলেছিলেন, “শামীম ওসমান বলে বেড়ান তিনি ৭ হাজার ৪‘শ কোটি টাকার কাজ করেছেন, এত টাকার উন্নয়ণ তিনি কোথায় করলেন? আমি বিশ্বাস করি এর হিসেব তিনি নিজেও দিতে পারবেন না। বলার জন্য তিনি এসব বলে বেড়াচ্ছেন যা গলাবাজি ছাড়া আর কিছু নয়।”

আরও পড়ুন :

শামীম ওসমান একজন কাপুরুষ : গিয়াসউদ্দিন

৮ অক্টোবর, ২০১৮/এসপি/এনটি

উপরে