NarayanganjToday

শিরোনাম

মনোনয়নপত্র কিনলেন সাংসদ শামীম ওসমান


মনোনয়নপত্র কিনলেন সাংসদ শামীম ওসমান

নারায়ণগঞ্জের হেভিওয়েট প্রার্থী ও বর্তমান সাংসদ শামীম ওসমান মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তিনি এবার নারায়ণগঞ্জ-৪ আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

শনিবার (১০ নভেম্বর) দুপুর ১২ টার দিকে ধানমন্ডি আওয়ামী লীগের কার্যালয় থেকে তার পক্ষে এই মনোনয়নপত্র সংগ্রহ করেন শীতল পরিবহনের চেয়ারম্যান মুক্তার হোসেন ও সাংসদের একান্ত সচিব হাফিজুর রহমান মান্না।

এ আসনে ১৯৯১ থেকে ২০০৮ সাল পর্যন্ত চারবারের নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি সমান আধিপত্য বিস্তার করে। ১৯৯৬ এর নির্বাচনে আসনটি দখলে নেয় আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী শামীম ওসমান। ২০০১ সালে বিএনপির মুহাম্মদ গিয়াস উদ্দিন এবং ২০০৮ সালে জয় ছিনিয়ে নেয় ক্ষমতাসীন দল। সবশেষ ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন শামীম ওসমান।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে বৃহস্পতিবার (৮ নভেম্বর)। তফসিল অনুযায়ী, নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৩ ডিসেম্বর (রোববার)। এ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর (সোমবার)। মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২২ নভেম্বর (বৃহস্পতিবার)। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর (বৃহস্পতিবার)।

তফসিল ঘোষণার পর শুক্রবার থেকে শুরু হয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পত্রের ফরম বিক্রি। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির কার্যালয়ে সকাল ১০টা থেকে এই ফরম বিক্রি শুরু হয়।

এ দিন নারায়ণগঞ্জ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন, নারায়ণগঞ্জ-৫ আসনের জন্য আবু হাসনাত শহীদ মোহাম্মদ বাদল, আবু সুফিয়ান, অ্যাড. আনিসুর রহমান দিপু। নারায়ণগঞ্জ-৪ আসন থেকে কামাল উদ্দিন মৃধা, নাহিদা বেগম। নারায়ণগঞ্জ-৩ থেকে সাবেক এমপি কায়সার হাসনাত, মাহফুজুর রহমান কালাম।

১০ নভেম্বর, ২০১৮/এসপি/এনপি

উপরে