NarayanganjToday

শিরোনাম

জটিল অঙ্কে নারায়ণগঞ্জে বিএনপি’র মনোনয়ন, চূড়ান্ত হলেন যারা


জটিল অঙ্কে নারায়ণগঞ্জে বিএনপি’র মনোনয়ন, চূড়ান্ত হলেন যারা

জটিল সমীকরনের মধ্যে নারায়ণগঞ্জে বিএনপি’র মনোনয়ন। জেলার চারটি আসনে বিএনপি’র ৮ প্রার্থীকে চূড়ান্ত করা হয়েছে। মঙ্গলবার এ চিঠি তাদের হাতে তুলে দেওয়া হবে। একই সাথে তাদের বলে দেওয়া হবে, প্রতি আসনে আট তারিখের মধ্যে যে কোনো একজনকে সমঝোতা করে মনোনয়ন প্রত্যাহার করে নিতে হবে। এমন তথ্যই নিশ্চিত হওয়া গেছে কেন্দ্রীয় সূত্রে।

সূত্র জানায়, নারায়ণগঞ্জ-৫ আসন ছাড়া বাকী চারটিতে দুজন করে প্রার্থী চূড়ান্ত করে চিঠি প্রস্তুত করেছে বিএনপি। তা আজ (সোমবার ) রাতে অথবা মঙ্গলবার তালিকাভূক্ত প্রার্থীদের হাতে তুলে দেওয়া হবে।

তথ্য অনুযায়ী নারায়ণগঞ্জ-১ আসন থেকে তৈমূর আলম খন্দকার এবং কাজী মনিরুজ্জামান, নারায়ণগঞ্জ-২ আসনে আতাউর রহমান আঙ্গুর ও নজরুল ইসলাম আজাদ, নারায়ণগঞ্জ-৩ আসেন রেজাউল করিম ও আজহারুল ইসলাম মান্নান এবং নারায়ণগঞ্জ-৪ আসনে মুহাম্মদ গিয়াসউদ্দিন ও শাহ আলম।

এরমধ্যে নারায়ণগঞ্জ-৫ আসনে কালাম চূড়ান্ত হলে জোটের পক্ষে রাখা হয়েছে এসএম আকরামকে। তাদের মধ্যে যে কোনো একজনকে সমঝোতার মাধ্যমে ঠিক করা হবে।

সূত্র বলছে, অপর চারটি আসনে ঠিক করা দুইজন করে প্রার্থীকে বলে দেওয়া হবে তাদের মধ্যে যে কোনো একজন ৮ ডিসেম্বরের মধ্যে সমঝোতার ভিত্তিতে মনোনয়নপত্র প্রত্যাহার করতে। যাতে কোনো ধরণের কোন্দল না থাকে। আর এ ব্যাপারটি ব্যাপক জটিল হতে চলেছে বলে মনে করা হচ্ছে।

ধারণা করা হচ্ছে যে সমঝোতার কথা বলে দুজন করে মনোনয়নের জন্য নির্দিষ্ট করা হয়েছে শেষ পর্যন্ত দুজন করে প্রার্থীদের একজন সমঝোতার মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করবেন কিনা, সেটিই এখন বড় প্রশ্ন।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জের পাঁচটি আসন নিয়ে জটিলতা দেখা দেওয়া দলীয় হাই কমান্ড থেকে এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দলীয় হাইকমান্ড থেকে জানানো হয়েছে এখানে দল থেকে একজনকে নিশ্চিত করা হলেও তীব্র কোন্দল দেখা দিতে পারে। ফলশ্রুতিতে দুজন করে চূড়ান্ত করা হয়েছে। তাদের মধ্য থেকে যে কোনো একজনকে নিজেদের মধ্যে সমঝোতা করতে বলা হয়েছে। 

২৫ নভেম্বর, ২০১৮/এসপি/এনটি

উপরে