NarayanganjToday

শিরোনাম

শাহ আলমের গাড়ি এবং স্ত্রী’র কোনো স্বর্ণালঙ্কার নেই


শাহ আলমের গাড়ি এবং স্ত্রী’র কোনো স্বর্ণালঙ্কার নেই

নারায়ণগঞ্জ-৪ আসনের বিএনপি’র প্রার্থী (সম্ভাব্য) শাহ আলমের কোনো গাড়ি নেই। তার স্ত্রী’র কোনো স্বর্ণালঙ্কর নেই। ববছরে ১ কোটি ২৬ লাখ ৬ হাজার ৮‘শ ৪ টাকা আয় করা শাহ আলম রয়েছেন ঋণগ্রস্থ। তিনটি ব্যাঙ্কের কাছে তার ৩৩৭ কোটি টাকার ওপরে।

নির্বাচন কমিশনে মনোনয়নপত্রের সাথে দাখিলকৃত হলফনামা পর্যালোচনা করে এসব তথ্য পাওয়া গেছে।

নির্বাচন কমিশনে দাখিলকৃত হলফনামায় শাহ আলম উল্লেখ করেছেন তিনি বিকম পাশ। তার বিরুদ্ধে তিনটি মামলা ছিলো যার দুটি থেকে তিনি অব্যাহতি পেয়েছেন একটি তদন্তাধিন রয়েছে। তিনি দুটি প্রতিষ্ঠানের উপব্যবস্থাপনা পরিচালক। এর একটি শাহ ফতেহ উল্লাহ টেক্সটাইল মিল ও জালাল আহমেদ স্পিনিং মিল। এ দুটি প্রতিষ্ঠান তাদের পারিবারিক প্রতিষ্ঠান হিসেবে তিনি তার হলফনামায় উল্লেখ করেছেন।

শাহ আলম তার বার্ষিক আয় দেখিয়েছেন ১৪ কোটি ৬০ লাখ টাকা। তবে তিনি এর ৩‘শ ৩৭ কোটি টাকা দুটি ব্যাঙ্কের কাছে পৃথক চারটি ঋণ রয়েছে। শাহ আলম ৮৭১ দশমিক ৩৪ ডেসিমেল জমির মালিক। তার নামে দুটি ফ্ল্যাট রয়েছ যার মূল পাঁচ কোটি টাকা। এছাড়া তার স্ত্রী’র নামে ৬ কোটি ১৩ লাখ টাকা মূল্যের একটি ফ্ল্যাট রয়েছে। তবে শাহ আলমের স্ত্রী’র কোনো স্বর্ণালঙ্কর নেই বলে তিনি উল্লেখ করেছেন হলফনামায়।

শাহ আলম তার আয়ের উৎস দেখিয়েছেন বাড়ি ও অন্যান্য ভাড়া বাবদ ৪৪ লাখ ৫৫ হাজার, শেয়ার, সঞ্চয়পত্র ও ব্যাঙ্ক সুদ থেকে ৮ লাখ ৪৭ হাজার ৯‘শ ৫৩, বেতন ৬৫ লাখ ৫০ হাজার ও এলাউ ৫ লাখ ৫০ হাজার এবং মাছ চাষ থেকে ৩ লাখ ৩ হাজার ৮‘শ ৫১ টাকা।

শাহ আলমের নামে কোনো ব্যবসা না থাকলেও তার স্ত্রী ও সন্তদের রয়েছে। স্ত্রী ইশরাত জাহান আয় ১০ লাখ টাকা, মেয়ে শামিতা ইয়াসনা ১৬ লাখ ২ হাজার ৫‘শ ৬৯ টাকা, ছেলে আহনাফ রাফসান শাহ ১৬ লাখ ২ হাজার ৫‘শ ৮৫ টাকা এবং মায়সিয়া মুশরাত ১৬ লাখ ২ হাজার ৫‘শ ৮৫ টাকা ব্যবসা থেকে আয় করেন।

ব্যক্তিগত ভাবে শাহ আলমের নামে ৪ লাখ ১৬ হাজার ৬‘শ ৬৭ টাকার মূল্যের স্বর্ণালঙ্কর ও অন্যান্য ধাতুর তৈরি অলঙ্কার থাকলে এসব কিছুই নেই তার স্ত্রী ও সন্তানদের নামে। এছাড়াও শাহ আলমসহ তার স্ত্রী সন্তানদের নামে কোনো ধরণের গাড়ি নেই। তবে, তার ১৪ কোটি টাকার উপরে অস্থাবর সম্পদ রয়েছে। শাহ আলমের স্ত্রী ও সন্তানরাও কোটিপতি।

৫ ডিসেম্বর, ২০১৮/এসপি/এনটি

উপরে