NarayanganjToday

শিরোনাম

শামীম ওসমানের অর্ধকোটি টাকার গাড়ি, স্ত্রী সন্তানদের নেই


শামীম ওসমানের অর্ধকোটি টাকার গাড়ি, স্ত্রী সন্তানদের নেই

নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনে আওয়ামী লীগের একক প্রার্থী শামীম ওসমানের বার্ষিক আয় ৬৩ লাখ ৩ হাজার ৬‘শ ৭০ টাকা তবে, এর বিপরীতি তিনি ব্যক্তি, প্রতিষ্ঠান ও একটি ব্যাংকের কাছে ঋণ রয়েছেন প্রায় ১৩ কোটি ২৪ লাখ টাকা।

নির্বাচন কমিশনে মনোনয়নপত্রের সাথে দাখিলকৃত হলফনামা পর্যালোচনা করে এসব তথ্য পাওয়া গেছে।

হলফনামায় শামীম ওসমান উল্লেখ করেছেন, তার বিরুদ্ধে সর্বমোট মামলা রয়েছে ১৭টি। এরমধ্যে ১০টিতে খালাস, প্রত্যাহার চারটি এবং তিনটি মামলা আদালতের নির্দেশে স্থগিত রয়েছে। তার ব্যক্তি মালিকানায় টয়োটা ল্যান্ডক্রুজার ভি-৮ জিপ ব্র্যান্ডের একটি গাড়ি রয়েছে যার মূল্য অর্ধকেটি টাকারও উপরে। তবে, তার স্ত্রী সন্তনদের কোনো গাড়ি নেই। তিনি শিক্ষাগত যোগ্যতা দেখিয়েছেন বিএ, এলএলবি পাস।

শামীম ওসমান তার আয়ের উৎস হিসেবে দেখিয়েছেন বাড়ি অন্যান্য বাদ ভাড়া ৪ লাখ ৪৭ হাজার ৬‘শ ৬৫ টাকা, ব্যবসা থেকে ২২ লাখ ৫৫ হাজার টাকা, শেয়ার ও ব্যাঙ্ক আমানতের সুদ থেকে ১৩ লাখ ৬৩ হাজার ৬‘শ ৮১ টাকা এবং জাতীয় সংসদ সদস্য হিসেবে সম্মানী ভাতা ২২ লাখ ৪৭ হাজার ৩‘শ ২৫ টাকা। এছাড়া তার স্ত্রী একজন ব্যবসায়ী। তিনি তার ব্যবসা থেকে আয় করেন ২২ লাখ ৩৫ হাজার টাকা এবং শেয়ার, ব্যাঙ্ক আমানতের সুদ থেকে১৬ লাখ ৫৫ হাজার ৩৫ টাকা। তার ছেলের নামে কোনো ব্যবসা নেই, আয়ও নেই।

শামীম ওসমান চারটি ব্যবসা প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত রয়েছেন। এরমধ্যে জেডএন করপোরেশন, জেডএন শিপিং লাইনস, শীতল এসি ট্রান্সপোর্ট লিমিটেড এবং মাইশা এন্টারপ্রাইজের মালিক তিনি। শীতল বাস ছাড়া বাকি তিনটি প্রতিষ্ঠান জ্বালানি তেল আমদানি, সরবরাহ ও পণ্য পরিবহন করে থাকে।

 

শামীম ওসমান পৈতৃক সূত্রে ১৫ শতাংশ কৃষিজমির মালিক। এ ছাড়া নগরের মাসদাইরে ১০ শতাংশ জমি, সোনারগাঁয়ের বারদিতে ১২৩ শতাংশ জমি এবং পূর্বাচল নিউ টাউন এলাকায় ১০ কাঠা জমি রয়েছে তার। পৈতৃক বাড়ি ছাড়াও জামতলা এলাকায় শামীম ওসমানের ১৬ শতাংশ জমির ওপর দোতলা বাড়ি রয়েছে।

৫ ডিসেম্বর, ২০১৮/এসপি/এনটি

উপরে