NarayanganjToday

শিরোনাম

সোনারগাঁয়ে নৌকা না লাঙল, জানা যাবে কাল


সোনারগাঁয়ে নৌকা না লাঙল, জানা যাবে কাল

নারায়ণগঞ্জের ৫টি আসনের মধ্যে একটি আসনে মহাজোটের প্রার্থী চূড়ান্ত হলেও অপর একটি এখনও চূড়ান্ত নয়। আবার এই আসনটিতে নৌকার প্রার্থী এখনও নিশ্চিত করা হয়নি। তবে, এই অমিমাংসিত বিষয়টি কাল সমাধা হবে, জানা যাবে এখানে নৌকা নাকি লাঙল থাকছে?

বিগত নির্বাচনী আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের শরীক জাতীয় পার্টিকে নারায়ণগঞ্জের দুটি আসন ছাড় দেওয়া হয়। এ আসন দু’টি নারায়ণগঞ্জ-৩ ও ৫। এর একটিতে জাতীয় পার্টির সেলিম ওসমান অন্যটিতে একই দলের লিয়াকত হোসেন খোকা রয়েছেন সংসদ সদস্য হিসেবে।

ধারণা করা হচ্ছিলো এই দু’টি আসন পুনরায় জাতীয় পার্টির দখলেই থাকবে। কিন্তু এবার সেটি হচ্ছে না তা আগেই আভাস পাওয়া গিয়েছিলো। তবে, এখানে নারায়ণগঞ্জ-৫ এ মহাজোট থেকে জাতীয় পার্টির সেলিম ওসমানই থাকবেন। কিন্তু অমিমাংসিত রয়ে যাচ্ছে নারায়ণগঞ্জ-৩ আসনের লিয়াকত হোসেন খোকা।

বলা হচ্ছে, খোকার জন্য এই আসনটি আর ছাড়া হচ্ছে না। এখানে শেষতক নৌকার প্রার্থীই আসবে। আর সেই নৌকার প্রার্থী হতে যাচ্ছেন সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার হাসনাত। তবে, এ ব্যাপারটি নিশ্চিত হতে হলেও শুক্রবার পর্যন্ত অপেক্ষা করতে হবে। এদিনই জানা যাবে এই আসনটি আসলে লাঙল নাকি নৌকার প্রার্থী আসবে।

অপরদিকে একটি সূত্র বলছে, এখানে লাঙলের প্রার্থী থাকবে। একই সাথে নৌকার প্রার্থীও থাকবে। এ ক্ষেত্রে আসনটিকে উন্মুক্ত রাখা হবে। সে ক্ষেত্রে লাঙল হোক বা নৌকা হোকে, যেটি জিতে আসবে সেটিই হবে মহাজোটের সাংসদ। ফলে এই আসনটির প্রার্থীতা নিয়ে যে সমীকরণ দাঁড়াচ্ছে তা অনেকটাই জটিল হয়ে ওঠছে। তবে, এখন দেখার বিষয় শেষতক এই সমীকরণে লাঙল না নৌকা কিংবা উভয় প্রতীকই থাকে এই আসনে।

৬ ডিসেম্বর, ২০১৮/এসপি/এনটি

উপরে