NarayanganjToday

শিরোনাম

বিপুল ভোটে তৃতীয় বারের মতো এমপি হলেন শামীম ওসমান


বিপুল ভোটে তৃতীয় বারের মতো এমপি হলেন শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনে তৃতীয় বারের মতো জাতীয় সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন শামীম ওসমান।

তিনি আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নৌকা প্রতীক নিয়ে ৩৯৩১৩১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় ঐক্যফ্রন্টের ধানের শীষ প্রতীকের প্রার্থী মুফতি মনির হোসাইন কাসেমী পেয়েছেন ৭৬৫৮২ ভোট।

রোববার (৩০ ডিসেম্বর) সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত নারায়ণগঞ্জ-৪ আসনের ২১৬টি কেন্দ্রে একটানা ভোটগ্রহণ চলে। রাতে বেসরকারি ভাবে শামীম ওসমানকে নির্বাচিত ঘোষনা করেন জেলা রিটার্নিং অফিসার মো. রাব্বি মিয়া। এই আসনে সর্বমোট ভোটার রয়েছে এখানে মোট ভোটার সংখ্যা ৬ লাখ ৫১ হাজার ৯৯ জন।

প্রসঙ্গত, ১৯৯৬ সালে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে প্রথমবারের মতো সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছিলেন শামীম ওসমান। এরপর ২০০১ সালে তিনি মুহাম্মদ গিয়াস উদ্দিনের সাথে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন এবং সেসময় তিনি দেশত্যাগ করে। পরবর্তীতে ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পান সারাহ বেগম কবরী। তিনি তার প্রতিদ্বন্দ্বী শাহ আলমকে পরাজিত করে জয়ী হন।

২০০৮ সালের নির্বাচনের পর দেশে ফেরার পরিস্থিতি প্রতিকূলে থাকায় দেশে ফিরে আসেন। তবে, পুরো সময়জুড়ে এই আসনের সংসদ সদস্য সারাহ বেগম কবরীর সাথে তার ছিলো দ্বন্দ্ব। পরবর্তীতে ২০১৪ সালে দল থেকে কবরীকে মাইনাস করে শামীম ওসমানকে মনোনীত করা হয়। তবে, এই নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় তিনি দ্বিতীয় বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন।

৩০ ডিসেম্বর, ২০১৮/এসপি/এনটি

উপরে