NarayanganjToday

শিরোনাম

নিজ অভিজ্ঞতায় বস্ত্র ও পাট শিল্প এগিয়ে নিয়ে যাবো : গাজী


নিজ অভিজ্ঞতায় বস্ত্র ও পাট শিল্প এগিয়ে নিয়ে যাবো : গাজী

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) বলেছেন, শিল্প কারখানা নিয়ে আমার যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে। জীবনের শুরু থেকেই শিল্প কারখানা গড়ে তুলে প্রতিষ্ঠিত হয়েছি। সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে  বস্ত্র ও পাট শিল্পকে এগিয়ে নিয়ে যাবো।

বৃহস্পতিবার দুপুরে রূপগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে ১০ই জানুয়ারী জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, পাট শিল্পটি একটি আদি সেক্টর। আমরা স্বাধীনতা যুদ্ধে এই পাট শিল্পের জন্যই গিয়ে ছিলাম। আমাদের পাট এদেশ থেকে লাভ করে তাদের দেশে নিয়ে যেতো। তাই অর্থনৈতিক বৈষম্যর কারণেই বঙ্গবন্ধুর ছয় দফা দাবি নিয়ে মুক্তিযুদ্ধে গিয়েছিলাম। বস্ত্র দিয়ে আমরা পৃথিবীর মধ্যে সুনাম অর্জন করেছি। এ দুটি সেক্টর অর্থনৈতিক সেক্টর। এ সেক্টরকে এগিয়ে নিয়ে যেতে হলে অর্থনৈতিক ভাবেই এগিয়ে নিয়ে যেতে হবে। আর কর্মক্ষেত্র তৈরি করতে হলে বস্ত্র ও পাট শিল্পে আরো বেশি অবদান রাখতে হবে। বেকারত্ব দুর করতে নতুন নতুন শিল্প তৈরি করতে হবে।

স্বদেশ প্রত্যাবর্তন দিবস নিয়ে মন্ত্রী বলেন, ৭২ এর ১০ই জানুয়ারী আমরা টগবগে যুবক ছিলাম। আমাদের হাতে তখন অস্ত্র ছিলো। তখন বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান দেশে ফিরে আসলে আমরা আনন্দে উচ্ছসিত হই। আমাদের একটি স্বাধীন দেশ হিসেবে উপহার দেন। তিনি ফিরে না আসলে আমাদের কি হতো। এখন আমরা বঙ্গবন্ধু শূন্যতায় ভুগছি। আজকে বঙ্গবন্ধুর জন্যই এ দেশ মধ্যেম আয়ের দেশ হিসেবে গড়ে তোলেছেন জননেত্রী শেখ হাসিনা।

জনপ্রশাসন মন্ত্রী ও আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের বিষয়ে তিনি আরো বলেন, দলমত নির্বিশেষে সকলে আশরাফকে ভালোবাসতো। আর ভালো মানুষ হওয়ায় তার যানাজায় লাখ লাখ মানুষের উপস্থিত হতে দেখা যায়।

বস্ত্র ও পাট বন্ত্রণালয়ের দায়িত্ব দেয়ায় রূপগঞ্জবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক)। 

সেখানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ শাহজাহান ভুইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম, রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হক, উপজেলা আওয়ামীলীগের সভাপতি তোফাজ্জল হোসেন মোল্লা, দপ্তর সম্পাদক আব্দুল আজিজ প্রমুখ।

পরে বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) কে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগসহ সুশিল সমাজের লোকজন ফুলেল শুভেচ্ছা জানান। এর আগে গত একাদশ সংসদ নির্বাচনে বিপুল ভোট পেয়ে এমপি হন।

১০ জানুয়ারি, ২০১৯/এসপি/এনটি

উপরে