NarayanganjToday

শিরোনাম

সংসদীয় কমিটিতে স্থান পেলেন ওসমান ভ্রাতৃদ্বয়


সংসদীয় কমিটিতে স্থান পেলেন ওসমান ভ্রাতৃদ্বয়

নারায়ণগঞ্জের প্রভাবশালী সাংসদ ওসমান ভ্রতৃদ্বয় এবার পৃথক দুটি মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সদস্য হিসেবে মনোনীত হয়েছেন।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়ার সভাপতিত্বে সংসদ নেতা শেখ হাসিনার পক্ষে কমিটি গঠনের প্রস্তাব সংসদে উত্থাপন করেন সংসদের প্রধান হুইপ নূর-ই-আলম চৌধুরী। পরে কণ্ঠ ভোটে কমিটি গঠনের প্রস্তাব পাস হয়।

এ পাসকৃত কমিটির মধ্যে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিতে নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ সেলিম ওসমান এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সংসদীয় কমিটির সদস্য পদে নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমানকে অন্তর্ভূক্ত করা হয়।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জের রাজনীতিতে ঐতিহ্যবাহী ওসমান পরিবারের সন্তান সেলিম ওসমান ও শামীম ওসমান। তাদের মধ্যে সেলিম ওসমান টানা দ্বিতীয়বার এবং পরপর তিনবার সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন শামীম ওসমান।

এই পরিবারের তিন পুরুষই স্বাধীনতার পূর্ববর্তী সময় থেকে অদ্যবধি সংসদ সদস্য হিসেবে সংসদে প্রতিনিধিত্ব করছেন। এর আগে এই দুই ভ্রতৃদ্বয়ের দাদা খান সাহেব ওসমান আলী ছিলেন স্বাধীনতার পূর্বর্তী সময়ে এমএলএ। তাদের পিতা একে এম সামসুজ্জোহা ছিলেন একাধারে ভাষা সৈনিক, মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সদস্য এবং সদ্য স্বাধীন বাংলার জাতীয় সংসদের সংসদ সদস্য। এছাড়াও এই পরিবারের আরেক সন্তান প্রয়াত সংসদ সদস্য নাসিম ওসমান ছিলেন চারবারের নির্বাচিত সংসদ সদস্য।

৭ ফেব্রুয়ারি, ২০১৯/এসপি/এনটি

উপরে