NarayanganjToday

শিরোনাম

জাপা’র চারজন চূড়ান্ত, নেই পারভীন ওসমান


জাপা’র চারজন চূড়ান্ত, নেই পারভীন ওসমান

প্রয়াত সাংসদ নাসিম ওসমান পতœী পারভীন ওসমান সংরক্ষিত আসনের এমপি পদে মনোনয়ন পাচ্ছেন। এমনটাই ছিলো প্রায় নিশ্চিত। কিন্তু শেষতক জাতীয় পার্টির চূড়ান্ত মনোনয়ন তালিকায় রাখা হয়নি জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য প্রয়াত সাংসদ নাসিম ওসমান পত্নীকে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আসন ভিত্তিক বণ্টনে চারটি সংরক্ষিত আসন দেওয়া হয় জাতীয় পার্টি (এরশাদ)কে। সোমবার (১১ ফেব্রুয়ারি) দলটির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসাইন মুহাম্মদ এরশাদ এই চারটি আসনের জন্য চারজনকে চূড়ান্তভাবে মনোনীত করেন।

এদিন চেয়ারম্যানের উপ প্রেস সচিব খোন্দকার দেলোয়ার জালালী চূড়ান্ত মনোনয়নের ব্যাপারটি নিশ্চিত করে ভাগ্যবান চারজনের নাম প্রকাশ করেন।

তারা হলেন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম, প্রেসিডিয়াম সদস্য রওশন আরা মান্নান, মাসুদা এম রশিদ এবং জাপা চেয়ারম্যানের উপদেষ্টা নাজমা আক্তার।

খোন্দকার দেলোয়ার জালালী জানিয়েছেন, পার্টির চেয়ারম্যান হুসাইন মুহাম্মদ এরশাদ উল্লেখিত ওই চারজনকে চূড়ান্ত ভাবে মনোনীত করেছেন। তারাই হবেন এবারের সংরক্ষিত আসনে জাতীয় পার্টির নারী এমপি।

এদিকে পারভীন ওসমান এমপি হবেন আর সেটি হলে নারায়ণগঞ্জ জাতীয় পার্টি ফের প্রাণ ফিরে পাবে। এমনই প্রত্যাশা ছিলো নাসিম ওসমান অনুগামিদের। কিন্তু চূড়ান্ত মনোনয়নে পারভীন ওসমানের নাম না থাকায় প্রয়াত সাংসদ নাসিম ওসমান অনুগামিরা আশাহত হয়েছেন। তবে, সচেতন মহল বলছেন, নারায়ণগঞ্জ জাতীয় পার্টি টিকে ছিলো নাসিম ওসমানের কারণে। সে হিসেবে তার পতœী পারভীন ওসমানকে মূল্যায়ন করা দরকার ছিলো।

প্রসঙ্গত, আগামী ৪ মার্চ সংরক্ষিত নারী আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

১১ ফেব্রুয়ারি, ২০১৯/এসপি/এনটি

উপরে