NarayanganjToday

শিরোনাম

এখনও সময় আছে এই অভ্যাস ত্যাগ করুন : শুক্কুর মাহমুদ


এখনও সময় আছে এই অভ্যাস ত্যাগ করুন : শুক্কুর মাহমুদ

কেন্দ্রীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ বলেন, দুর্নীতি ও মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী যুদ্ধ ঘোষনা করেছেন পাশাপাশি উন্নয়নের রোল মডেল হিসেবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। সেই লক্ষ্যে যাদের হাতে দেশের উন্নয়নের চাকা সেই শ্রমজীবি মানুষের জন্য সব সময় কাজ করছেন।

বৃহস্পতিবার (১৪মার্চ) বিকেল ৪ টায় নারায়ণগঞ্জস্থ ৫নং ঘাট সংলগ্ন এলাকায় জাহাজী-শ্রমিক ফেডারেশন এর উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শ্রমজীবি মানুষের জন্য সব সময় নানা উদ্যোগ গ্রহন করেন। আজকে যদি কোনো শ্রমিক নিহত বা আহত হয় তাহলে তাদের জন্য ভাতার প্রথা চালু করেছেন। অথচ কিছু রাজনৈতিক দল তার বিরুদ্ধে নানা অপ-প্রচার চালিয়ে যাচ্ছে। তারা বলেন এবারের নির্বাচনে নাকি কারচুপি হয়েছে। যারা এসব কথা বলে বেড়াচ্ছে তারা ক্ষমতায় আসার জন্য মানুষ পুড়িয়ে হত্যা করেছে। তাদের তান্ডবের শিকার হয়েও যারা জীবিত রয়েছে তারা পরিবার পরিজন নিয়ে অসহায় মানবেতর জীবন যাপন করছে। আপনারা লক্ষ্য করে দেখেন তাদের পাশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাই আছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের মেহনতি মানুষের অধিকার আদায়ের জন্য আন্দোলন সংগ্রাম করতে গিয়ে জীবনের ১৮ বছর জেল খেটেছেন। শুধু তাই নয় স্বপরিবারে তাকে জীবন দিতে হয়েছে। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাবার রেখে যাওয়া স্বপ্নকে বাস্তবায়নের জন্য কাজ করে যাচ্ছেন।

এ সময় তিনি আরও বলেন, নদীর পাশে দেড়শ ফিট এর মধ্যে কোনো স্থাপনা নির্মান করা যাবে না অথচ কিছু লোভী মানুষ অবৈধ ভাবে সেই জায়গা দখল করে বিভিন্ন স্থাপনা নির্মান করছে। যারা কোনো নিয়মকানুন না মেনে নদীর পাশে কারখানা নির্মান করে সেটার বর্জ্য নদীতে ফেলে পানি দুষিত করছেন, তাদের সকলকে বলে দিতে চাই এখনও সময় আছে আপনারা নিজেদের এই অভ্যাস ত্যাগ করুন। নতুবা এই অপকর্মের ফল ভোগ করতে হবে।

এ সময় শ্রমিকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা রাতের আঁধারে আর বাল্কহেড চালাবেন না। মালিক পক্ষ যদি আপনাদের উপর কোনো বল প্রয়োগ করে তাহলে শ্রমিক নেতাদের জানাবেন। কারন রাতের আধারেই বাল্কহেড চালানোর কারনেই নদী পথে দুর্ঘটনা বেশী ঘটে।

এ সময় আরও উপস্থিত ছিলো, মহানগর শ্রমিক লীগের সভাপতি কাজীম উদ্দিন প্রধান, জেলা শ্রমিক লীগের সহ-সভাপতি মোস্তফা কামাল, সবুজ সিকদার, মাঈনউদ্দিন আহম্মেদ, জাকির হোসেন চুন্নু, আকতার হোসেন, আশিক আহম্মেদ মিঠু সহ অন্যান্য নেতৃবৃন্দ।

আলোচনা শেষে মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়।

১৪ মার্চ, ২০১৯/এসপি/এনটি

উপরে