NarayanganjToday

শিরোনাম

না.গঞ্জ পুলিশ সুপারের ‘মন্তব্যে’ মন্ত্রী গাজীর ক্ষোভ


না.গঞ্জ পুলিশ সুপারের ‘মন্তব্যে’ মন্ত্রী গাজীর ক্ষোভ

ওয়ারেন্ট অব প্রেসিডেন্সি অনুযায়ী মন্ত্রী-এমপিদের নিয়ে পুলিশ সুপার কোন ফোরামে ঢালাও ভাবে মন্তব্য করতে পারেন না বলে মন্তব্য করেছেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। সম্প্রতি নারায়ণগঞ্জে আইন শৃংখলা কমিটির এক সভায় জাতীয় সংসদ নির্বাচন নিয়ে জেলা পুলিশ সুপারের একটি মন্তব্যকে “বিতর্কিত” বলেও আখ্যা দিয়েছেন তিনি।

বুধবার (২৭ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জ জেলা পরিষদ আয়োজিত মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা ও বীর মুক্তিযোদ্ধাদের ভাতা প্রদান অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী গোলাম দস্তগীর গাজী এসব মন্তব্য করেন।

মন্ত্রী এসময় তীব্র ক্ষোভ প্রকাশ করে আরো বলেন, “উপজেলা নির্বাচনে কেউ সংসদ নির্বাচন করে যাবেন সেটি ভুলে যান”। গত ১০ মার্চ জেলা আইন-শৃংখলা কমিটির সভায় পুলিশ সুপার হারুনুর রশীদের এমন বক্তব্য মোটেও ঠিক হয়নি উল্লেখ করে মন্ত্রী বলেন, জাতীয় নির্বাচন নিয়ে বিএনপির নেতৃত্বাধীন ঐক্যফ্রন্ট বহু অভিযোগ করে আসলেও একটি প্রমাণও দিতে পারেনি। সেখানে পুলিশ সুপার সরকারী কর্মকর্তা হয়ে এমন মন্তব্য করতে পারেন না।

গত ১০মার্চ জেলার সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম আইন শৃঙ্খলা কমিটির সভায় নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদ তার বক্তব্যে ‘নৌ চাঁদাবাজীতে মন্ত্রীর তদবির ছিল, চাঁদাবাজি ঠেকাতে মন্ত্রীর সাথে আমাকে ঝগড়া করতে হয়েছে’ এমন একটি মন্তব্য করেন। এ ব্যপারে গণমাধ্যম কর্মীরা পাট ও বস্ত্র মন্ত্রীকে প্রশ্ন করলে তিনি উষ্মা প্রকাশ করে বলেন, “বিআইডব্লিউটিএ’র টেন্ডার না হওয়ায় তাদের নিজেদের (সরকারী) লোকজন খাস কালেকশন করছিলো। তখন পুলিশ সরকারি লোকদের গ্রেফতার করলে সরকারের পক্ষ থেকে আমাকে প্রশ্ন করা হলে আমি এসপিকে জিজ্ঞেস করি, ‘খাস টোল আদায়ের সময় সরকারি লোক ধরেছেন কেন? এগুলো আমাদের লোক ছিলো না।” এ ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা করা হয়েছে বলে মন্ত্রী গণমাধ্যম কর্মীদের জানান।

এসময় মন্ত্রী গণমাধ্যম কর্মীদের প্রশ্নের জবাবে বলেন, “ওয়ারেন্ট অব প্রেসিডেন্সি বা পদমর্যাদা ক্রম অনুসারে মন্ত্রী-এমপিদের নিয়ে একজন পুলিশ সুপার কোন ফোরামে ঢালাও ভাবে মন্তব্য করতে পারেন না।

নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান, নারায়ণগঞ্জ-২আসনের এমপি নজরুল ইসলাম বাবু ও মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার মোহাম্মদ আলী।

২৭ মার্চ, ২০১৯/এসপি/এনটি

উপরে