NarayanganjToday

শিরোনাম

স্কুলটি সরকারীকরনের কথা যেন চিন্তা না করা হয় : সেলিম ওসমান


স্কুলটি সরকারীকরনের কথা যেন চিন্তা না করা হয় : সেলিম ওসমান

সাংসদ সেলিম ওসমান বলেছেন, আগামী ৩ বছরের আগে যেন স্কুলটি সরকারীকরনের কথা চিন্তা না করা হয়। কারন স্কুল গুলো সরকারীকরন হয়ে গেলে সেখানে আর স্থানীয় লোকজনের কিছু করার থাকেনা। 

সোমবার (১০ জুন) বন্দরের নবীগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ে ঈদ পূণমিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ইতোমধ্যে স্কুলটি স্থানান্তরের জন্য ৫০ শতাংশ জমি ক্রয় করা হয়েছে। যেখানে শিক্ষা অধিদপ্তর হতে একটি নতুন ভবন এবং সম্পূর্ন ব্যক্তিগতভাবে আরো একটি ভবন নির্মাণ করা হবে। আগামী ১ জুলাই হতে সেখানে ভবনের ফাউন্ডেশনের কাজ শুরু এবং আগামী বছর মার্চ মাসের মধ্যে নতুন ভবনে ক্লাস চালু করার পরিকল্পনা রয়েছে। 

সেলিম ওসমান আরো বলেন, সিটি কর্পোরেশনের প্রয়োজনে কর্তৃপক্ষ যেহেতু সেচ্ছায় স্থানান্তরিত হয়ে যাচ্ছে সেহেতু সিটি কর্পোরেশন থেকে একটি ক্ষতিপূরণ পাওয়া যাবে। সব মিলিয়ে স্কুলটিকে একটি পূর্ণাঙ্গ স্কুল এন্ড কলেজে রূপান্তর করা সম্ভব হবে। তাছাড়া নবীগঞ্জ এলাকার নারীদের স্বাবলম্বী করতে প্রতিষ্ঠানটির প্রাক্তন কিছু শিক্ষার্থী সহযোগীতা করবেন বলে কথা দিয়েছেন। নাসিম ওসমান মডেল হাইস্কুলের নারীদের স্বাবলম্বী করতে একটি প্রশিক্ষন কেন্দ্র স্থাপন করা হবে। আর এ জন্য তিনি সকলের সহযোগীতা কামনা করেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখতে গিয়ে স্কুল পরিচালনা কমিটির সভাপতি আতাউর রহমান মুকুল বলেন, ৫০ বছরের উর্ধে এই শিক্ষা প্রতিষ্ঠানটির উন্নয়নের এমপি সেলিম ওসমানের ভূমিকা অপরিসীম।  

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-বন্দর থানা আওয়ামীলীগের সভাপতি এম.এ রশিদ, স্কুলের প্রধান শিক্ষিকা সায়মা খানম, প্রাক্তন প্রধান শিক্ষিকা নিভা রানী দাস, ২০নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম নবী মুরাদ, ২১নং ওয়ার্ড কাউন্সিলর হান্নান সরকার, ২২নং ওয়ার্ড কাউন্সিলর সুলতান আহম্মেদ, ২৩নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুদ্দিন আহম্মেদ দুলাল প্রধান, ২৫নং ওয়ার্ড কাউন্সিলর এনায়েত হোসেন, ২৬নং ওয়ার্ড কাউন্সিলর শামসুজ্জোহা, ২৭নং ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান বাবুল, সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর শিউলি নওশেদ, হোসনে আরা,  কলাগাছিয়া ইউনিয়নের চেয়ারম্যান দেলোয়ার হোসেন প্রধান, বন্দর ইউনিয়নের চেয়ারম্যান এহসান উদ্দিন, মুছাপুর ইউনিয়নের চেয়ারম্যান মাকসুদ হোসেন, মদনপুর ইউনিয়নের চেয়ারম্যান এম.এ সালাম এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গরা।

১০ জুন,২০১৯/এমএ/এনটি
 

উপরে