NarayanganjToday

শিরোনাম

কামাল কি ধামাল : স্যালুট জানালেন সেলিম ওসমানকে


কামাল কি ধামাল : স্যালুট জানালেন সেলিম ওসমানকে

এটিএম কামাল, যিনি নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক। তবে, গেল নির্বাচনে তাকে দল থেকে ঘোষিত ধানের শীষ প্রতীকের প্রার্থীর পক্ষে সক্রিয় দেখা যায়নি। নানা অজুহাত দেখিয়ে নির্বাচনী মাঠে তিনি ছিলেন নিস্ক্রিয়, এমন মন্তব্য দলটির অনেকেরই।

যদিও প্রার্থী ঘোষণার পর দু একদিন স্বল্পকালিন সময়ের জন্য তাকে দেখা গিয়েছিলো দল ঘোষিত প্রার্থীর পাশে। সর্বশেষ দলটির মহাসচিবের সমাবেশে বন্দরে তাকে দেখা যায়।

সেসময় অনেকেই তার বিরুদ্ধে অভিযোগ তুলে বলেছিলেন, এটিএম কামাল ক্ষমতাসীনদের কাছ থেকে বিশেষ সুবিধাপ্রাপ্ত হয়ে নির্বাচনী মাঠ থেকে সরে গিয়েছিলেন। যদিও সেসময় এমন অভিযোগে স্বপক্ষে তেমন কোনো প্রমাণ সমালোচনাকারীরা উপস্থাপন করতে পারেননি।

তবে, এবার তিনি একটি দৈনিকের মাধ্যমে ক্ষমতাসীন একজন সাংসদের পক্ষে উচ্ছ্বসিত প্রশাংসা করে একটি বিবৃতি প্রদান করেছেন। আর সেই বিবৃতি পড়ে অনেকেই তার বিরুদ্ধে পূর্বে উঠা অভিযোগের কিছুটা হলেও সত্য বলে মন্তব্য করেছেন।

স্থানীয় বিএনপির অনেকেই দাবি করেন, নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির প্রথম সারিতে যারাই আছেন তাদের প্রায় সবারই আঁতত রয়েছে ক্ষমতাসীন দলের দুই সাংসদের সাথে। কখনো কখনো তাদের কাছ থেকে বিশেষ সুবিধাও নিয়ে থাকেন বিএনপি নেতারা। ফলশ্রুতিতে তারা এখানে জোরালো কোনো আন্দোলন করেন না।

অপরদিকে, প্রথম সারিতে থাকা নেতারা আঁতাত করলেও বিপাকে সবসময়ই থাকেন কর্মীরা। যারা একের পর এক মামলার আসামী হয়ে দিনের পর দিন আদালত পাড়ায় দৌঁড়ঝাপ করছেন আবার কেউ কেউ এখনও মামলা বা হামলার ভয়ে এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন। আর প্রথম সারিতে থাকা নেতারা আঁতাত করে, ক্ষমতাসীনদের কাছ থেকে বিশেষ সুবিধা নিয়ে বেশ আরাম আয়েসেই আছেন বলে ক্ষোভ প্রকাশ করেছেন তৃণমূল।

তবে, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল নির্বাচনী মাঠে ছিলেন দাবি করে বলেছেন, যারা বলেন আমি নির্বাচনী মাঠে ছিলাম না তারা আমাদের দলের লোক হতে পারে না। তারা হচ্ছে জ্ঞানপাপী। তারা সমালোচনাকারী, গিবত করাই তাদের কাজ।

এছাড়াও তিনি বলেন, আমি সেলিম ওসমানের প্রশংসা করেছি। একশোবার করবো। তিনি ভালো কাজ করেছেন। কেননা, পূর্বের কোনো এমপিই তার মতো দৃষ্টান্ত দেখাতে পারেনি। সেটি আমার দলের এমপিও দেখায়নি। এজন্য আমরাও ব্যর্থ। আমি সেলিম ওসমানকে স্যালুট জানাই। এজন্য যদি কেউ বলে থাকেন তার সাথে আমার আঁতাত রয়েছে তাহলে আমি বলবো তারা আঁতাতকারী।

৪ জুলাই, ২০১৯/এসপি/এনটি

উপরে