NarayanganjToday

শিরোনাম

জাতীয় শোক দিবস : উজ্জলের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা


জাতীয় শোক দিবস : উজ্জলের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করেছে মহানগর যুবলীগ। শুক্রবার (০৯ আগষ্ট) পশ্চিম দেওভোগ আলী আহাম্মদ চুনকা উচ্চ বিদ্যালয়ে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলে এ কার্যক্রম। মহানগর যুবলীগের সাধারন সম্পাদক আহাম্মদ আলী রেজা উজ্জলের আয়োজনে প্রায় ৩’শ জন পুরুষ-মহিলাদের মাঝে এ বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের এ কার্যক্রমের সহযোগীতা করেছে ।

এদিন সকালে এ কার্যক্রমের উদ্বোধন করেন মহানগর যুবলীগের সাধারন সম্পাদক আহাম্মদ আলী রেজা উজ্জল। উদ্বোধনকালে তিনি বলেন, জাতির পিতা বাংলাদেশ স্বাধীন করেছিলেন দেশের মানুষের মুখে হাসি ফোটানোর জন্য, সোনার বাংলাদেশ গড়ে তোলার জন্য। কিন্তু ১৫ আগস্ট স্বাধীনতার আদর্শ নস্যাৎ করার জন্য তাকে স্বপরিবারে হত্যা করে ঘাতকচক্র। তিনি বলেন, ১৯৯৬ সালে ২১ বছর পর আওয়ামী লীগ ক্ষমতায় এসে আবার জনগণের ভাগ্য উন্নয়নের জন্য কাজ শুরু করেছিলো। কিন্তু ২০০১ সালে আবারও শুরু হয় ষড়যন্ত্র। সেই্ ষড়যন্ত্রে আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করে বিএনপিকে ক্ষমতায় বসানো হয়। এরপর তো সবই আপনাদের জানা। ক্ষমতায় এসে তারা কিভাবে জনগণের ধন সম্পদ ও দেশি বিদেশি অনুদান, এমনকি এতিমদের টাকাও মেরে খেয়েছে।

তিনি বলেন, এরপর ২০০৮ সালে আওয়ামী লীগ যখন আবারও ক্ষমতায় এলো, দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পন্নতা অর্জনসহ বিশ্বের দরবারে এক রোড মডেলে পরিনত হলো। আর এসব কিছুই সম্ভব হয়েছে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার জন্য। তাই, আজকের এ দিনে আপনাদের কাছে এ মানুষটার জন্য দোয়া চাই, আপনারা দোয়া করবেন আল্লাহ্ যেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারকে দীর্ঘায়ু ও সুস্থ্যতা দান করেন।

এছাড়াও উজ্জল বলেন, দেশে এখন ডেঙ্গু প্রকোপ দেখা দিয়েছে। তাই সবাইকে সাবধানে থাকতে হবে। নিজের পরিবার-পরিজনের দিকে লক্ষ্য রাখার পাশাপাশি ঘরবাড়ি পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার ওপর গুরুত্বারোপ করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রানু খন্দকার, জেলা যুবলীগের সহ সভাপতি আলী রেজা রিপন, মহানগর যুবলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোয়াজ্জেম হোসেন লাভলু, সাংগঠনিক সম্পাদক সেলিম আজহার, সদস্য ফয়জুল ইসলাম রুবেল, ক্রীড়া সংগঠক ইকবাল রাজু, মহানগর যুবলীগ নেতা হাজী আব্দুল রব রনি, মোস্তাক আহমেদ, আলী হায়দার সাগর, হীমেল খান, বঙ্গসাথী সামাজিক সংগঠনের সাধারন সম্পাদক গোলাম সারোয়ার শুভ, ১৭নং ওয়ার্ড যুবলীগের সাধারন সম্পাদক মামুন ভূঁইয়া, ১৮নং ওয়ার্ড যুবলীগের সভাপতি আব্দুল খালেক, সাধারন সম্পাদক মুজিবুর রহমান, স্বেচ্ছাসেবক লীগ নেতা মো: হারুন, মো: মামুন, ওমর চিশতি রাসেল, শফিকুর রহমান, মো: সজিব, মো: স্বচ্ছ, জিয়াউল হক ঝিকো, গাউস মো: সোহাগ, আবু রেজা রাসেল, মঞ্জুর হোসেন, জাহিদ মাসুদ প্রমূখ।

৯ আগস্ট, ২০১৯/এসপি/এনটি

উপরে