NarayanganjToday

শিরোনাম

আমার খুব ভয় লাগে : শামীম ওসমান


আমার খুব ভয় লাগে : শামীম ওসমান

‘সত্য বলতে না পারলে রাজনীতি করা উচিৎ না’ মন্তব্য করে সাংসদ শামীম ওসমান বলেছেন, নারায়ণগঞ্জে অনেকেই অনেক কথা বলে। অনেক কিছু হয়। কিন্তু আমি জবাব দিই না। এগুলার জবাব দিতে আমার দশ মিনিট সময়ও লাগবে না। কিন্তু দিই না। ধৈর্য ধরি। কারণ, আল্লাহ ধৈর্য ধারণকারী ব্যক্তিকে পছন্দ করেন।

১২ আগস্ট সকালে নারায়ণগঞ্জের কেন্দ্রীয় ঈদগা ও শামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সে সমন্বয় করে অনুষ্ঠিত ঈদ জামাতে বক্তব্য দিতে গিয়ে তিনি ওই কথা বলেন।

শামীম ওসমান বলেন, এই ঈদ জামাত কারো ব্যক্তিগত নয়। তারপরও এটা নিয়া রাজনীতি হয়। অনেকে অনেক কথা বলে। তখন আমার কষ্ট লাগে। খারাপ লাগে যখন এটা নিয়াও মানুষ রাজনীতি করে।

তিনি বলেন, যারা হজে যায় সবার হজ তো কবুল হয় না। আরাফাতের ময়দানে একজনের হাত কবুল করলে সবার হাত কবুল হয়ে যায়। এই জামাতেও একজনের হাত কবুল করলে আমরা সবাই কবুল হবো। আল্লাহর কাছে কিছু চাইলে তিনি ফিরিয়ে দিতে পারেন না।

শামীম ওসমান বলেন, আমরা দুনিয়াতে আসছি পরীক্ষা দেওয়ার জন্য। এটা একটা পরীক্ষার জায়গা। কেউ দশ বছরে চলে যায় আবার কেউ একশো বছরে চলে যায়। এই পরীক্ষায় পাস করার জন্যই একটা ক্ষুদ্র প্রয়াস এই ঈদ জামাত।

তিনি আরও বলেন, আমার খুব ভয় লাগে, বিশ্বাস করেন। আমি আগামীকাল বাঁচব কিনা জানি না। আমার ভয় হয় আগামীকাল আমি না থাকলে এই জামাত যদি বন্ধ হয়ে যায়। সেজন্য বলেছিলাম, আমরা এত টাকা খরচ করি অথচ আমরা বছরে দুইটা ঈদ জামাত করতে পারব না? কয় টাকা লাগে এই জামাত করতে? হয়তো দেড়-দুই কোটি টাকা লাগে।

সিটি করপোরেশনের প্রতি আক্ষেপ উগড়ে দিয়ে তিনি আরও বলেন, পুরাতন জেলা প্রশাসকের বিদায় এবং নতুন জেলা প্রশাসকের দায়িত্ব গ্রহণের দিন সিটি করপোরেশনের প্রতি অনুরোধ করলাম, এই জামাতের জন্য আপনারা একটা বরাদ্দ রাখেন। যাতে প্রতিবার এর থেকেও আরও বৃহৎ থেকে বৃহৎ করতে পারি। কিন্তু কষ্টের সাথে বলতে হয়, সেখান থেকে কোন উদ্যোগ নেয়া হয়নি। আল্লাহর পথে কাজ করেন। তা না করলে অহমিকা করে লাভ হবে না। কারণ আমরা চিরস্থায়ী না।

শামীম ওসমান বলেন, ঈদগাহের পাশে কবরস্থানের মসজিদের জামাত ছিল ৮টায় কিন্তু সেটা সাড়ে ৭টায় করে দেয়া হয়েছে। এটা নিয়েও রাজনীতি করতে হয়? কি উদ্দেশ্য? আরে জামাত বড়-ছোট হওয়াতে আমার কি আসে যায়? আমার ইচ্ছা ছিল আল্লাহকে খুশি করা। আগামীবার নারীদের জন্যও জামাতের ব্যবস্থা করব। আমি থাকলেও সেটা হবে না থাকলেও তারা ব্যবস্থা করবেন।

১৩ আগস্ট/এসপি/এনটি

উপরে