NarayanganjToday

শিরোনাম

তাদের প্রতিরোধে কঠিন দূর্গ গড়ে তুলতে হবে : পলাশ


তাদের প্রতিরোধে কঠিন দূর্গ গড়ে তুলতে হবে : পলাশ

জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির শ্রমিক উন্নয়ন ও কল্যান বিষয়ক সম্পাদক কাউসার আহমাদ পলাশ বলেছেন, বর্তমান সরকার শ্রমিক বান্ধব। শ্রমজীবী মানুষের কল্যানে নানামুখী পদক্ষেপ গ্রহন করে শ্রমিকের ভাগ্যের পরিবর্তন করেছেন। নুন্যতম মজুরী, শ্রমিক কল্যান ফাউন্ডেশন গঠন যার উজ্জ্বল দৃষ্টান্ত এবং এটি সরকারের যুগান্তকারী পদক্ষেপ।

১১ সেপ্টেম্বর বুধবার দুপুরে আলীগঞ্জ লেবার হলে অনুষ্ঠিত ট্রলার ও বাল্কহেড শ্রমিক ইউনিয়ন রেজি নং ৪০৪৩ এর পরিচিতি ও মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পলাশ বলেন, শ্রমিক কল্যান ফাউন্ডেশনের মাধ্যমে এখন একজন মৃত শ্রমিকের পরিবার ২ লাখ টাকা পাচ্ছে। ফলে ওই পরিবারকে সাহায্যের জন্য কারো কাছে হাত পাততে হয়না। ভিক্ষা করতে হয়না।

তিনি আরও বলেন, এক শ্রেনীর মালিক আছে যারা এদেশের শিল্পকে ধ্বংস করতে চায়। ঠিকমতো শ্রমিকদের বেতনভাতা প্রদান করেনা। যে কারনে তাদের শিল্প কারখানাগুলোতে শ্রমিক অসন্তোষের সৃষ্টি হয়। আর এর রেশ ছড়িয়ে পড়ে সারাদেশে। ওই সব ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে আমাদের সজাগ থাকতে হবে। এদের প্রতিরোধে কঠিন দূর্গ গড়ে তুলতে হবে।

এছাড়াও তিনি সরকারের উন্নয়নের অগ্রযাত্রাকে তরান্বিত করতে শ্রমজীবী মানুষকে একতাবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

সংগঠনের সভাপতি ও জাতীয় শ্রমিকলীগ ফতুল্লা আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক এস এম হুমায়ুন কবিরের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক মো. আনিসুর রহমান আনিস মাষ্টারের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা ক্যাপ্টেন মোর্শেদ আবু বক্কর,ক্যাপ্টেন ওয়াহিদুর রহমান মাষ্টার, ফতুল্লা থানা লোড আনলোড শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক পিয়াস আহম্মেদ সোহেল,পটুয়াখালী জেলা শাখার সভাপতি মো. হারুন মোল্লা, শিবচর শাখার সভাপতি মো. টিপু সরকার, বরিশাল জেলা শাখার সাধারন সম্পাদক মো. সাইদুর রহমান,ধর্মগঞ্জ সাখার সভাপতি মো. মহিউদ্দিন মাষ্টার,বন্দর শাখার সভাপতি মো. মনির হোসেন, কুচিয়ামোড়া শাখার সভাপতি মো. ইউনুস মন্ডল,ফতুল্লা থানা শাখার সভাপতি হোসেন মাষ্টার প্রমুখ।

১১ সেপ্টেম্বর, ২০১৯/এসপি/এনটি

উপরে