NarayanganjToday

শিরোনাম

সেদিন মাঠে নেমেছিলাম প্রতিবাদ করার জন্য : আনোয়ার


সেদিন মাঠে নেমেছিলাম প্রতিবাদ করার জন্য : আনোয়ার

৩রা নভেম্বর জেল হত্যা দিবস ও জেলা আওয়ামী লীগ এর সাবেক সাংগঠনিক সম্পাদক মনির হোসেন স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল হয়েছে।

রোববার (৩ নভেম্বর) বাদ আসর মহনগর আওয়ামী লীগ এর আয়োজনে নারায়ণগঞ্জ আওয়ামী লীগ কার্যালয়ে এ আলোচনা ও দোয় মাহফিল হয়। এতে সভাপতিত্ব করেন দলটির সভাপতি আনোয়ার হোসেন।

আনোয়ার হোসেন বলেন, ১৯৭৫ইং ১৫ আগষ্ট আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবকে হত্যা করার পর বাংলাদেশ আওয়ামী লীগ কে নেতৃত্ব শূন্য করার জন্য এই ষড়যন্ত্র চলেছিলো। সেদিন আমরা যখন বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদে আজকে তার হত্যা প্রতিরোধ করার জন্যেই এলাকায় এলাকায় সংযোগ বৃদ্ধি করার জন্যই যখন আমরা ব্যস্ত এমনই সময় আমাদের কাছে খবর আসলো জাতীয় ৪ নেতাকে জেল খানায় হত্যা করা হয়েছে।

তিনি বলেন, আমরা সেইদিন একজন ছাত্র নেতাকর্মী হিসাবে সেইদিন আমরা মাঠে নেমেছিলাম হত্যার প্রতিবাদ করার জন্যই। সেদিন প্রতিবাদ করার জন্য যে হরতাল করা হয়েছিল এবং আমরা এই হরতাল কে সাক্সেস করার জন্য পিকেটিং করে ছিলাম আমাদের সেই সময় অনেক ছাত্র নেতাকে ও অনেক ছাএ লীগের কর্মী এবং ছাএ ইউনিয়ন কর্মী গ্রেফতার হয়েছিল। আমরা সেইদিন পলাতক অবস্থায় গাইবি জানাযায় অংশ গ্রহন করে ছিলাম।

আনোয়ার বলেন, দীর্ঘ ১৭ মাস কারা নির্যাতন ভোগ করার জেল থেকে যখন বেরিয়ে আসলাম তখন ছাএ লীগের সভাপতির দায়িত্ব আমাকে দেওয়া হয়। এই ছাত্রলীগ নারায়ণগঞ্জের সমস্ত আন্দোলন সামনে আমরা নেতৃত্ব দিয়েছিলাম আর আমাদের পাশে ছাত্রলীগের কর্মীরা ছিলো।

তিনি বলেন, আমি যখন ছাত্র লীগের সভাপতি ঠিক এমনই একটা সময় বিএনপি সরকারের আমলে আমরা বিএনপির নির্মম অত্যাচারের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে ছিলাম। আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি থেকে নির্দেশ এসেছিলো তাদের এই অত্যাচার নির্যাতনের বিরুদ্ধে আমরা সেদিন হরতালে অংশগ্রহণ করে ছিলাম এবং মনির ভাই সেদিন ওই স্বৈরাচার সরকারের বিরুদ্ধে অনেক ঝাঁজালো বক্তব্য দিয়েছিলেন। আজকে মনির ভাই আমাদের মধ্যে না থাকলেও তার আর্দশ কে বাস্তবায়ন করার চেষ্টা করব আজকে ৩ নভেম্বর জেল হত্যাকান্ডে যারা নিহত হয়েছে তাদের প্রতি আমি সম্মান প্রদর্শন করি এই কারনে কারন আজকে তারা আর্দশ বান আওয়ামী লীগের কর্মী ও বঙ্গবন্ধুর কর্মী।

এ সময় আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগ সাধারন সম্পাদক অ্যাড. খোকন সাহা, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগ সহ-সভাপতি শেখ হায়দার আলী, যুগ্ম সাধারন সম্পাদক আহসান হাবীব, জি এম আরমান, সাংগঠনিক সম্পাদক জি এম আরাফাত, সাংগঠনিক সম্পাদক এড. মাহমুদা মালা,আব্দুল হান্নান দুলাল সহ প্রমুখ।

৩ নভেম্বর, ২০১৯/এসপি/এনটি

উপরে