NarayanganjToday

শিরোনাম

ভোগান্তির আরেক নাম উৎসব পরিবহন


ভোগান্তির আরেক নাম উৎসব পরিবহন

গতকাল রাত সাড়ে ৮ টার দিকে গুলিস্তান উৎসব কাউন্টার এ যাই, আমি আমার এক ভাই এবং এক মামা। আমরা ৩ জন। সাথে ছিলো দুইটা কার্টুন। কার্টুন এর ভেতর ছিলো বালিশ, লেপ। ওগুলো চিটাগাং থেকে এসেছিলো, এখন নারায়নগঞ্জ নিয়ে যাবো।

কাউন্টার এ যেয়ে বললাম ভাই এই দুইটা কার্টুন এর জন্য কয়টা টিকেট নিবো? তখন লাইনম্যান কাউন্টার এ বসবাসরত কামাল মৃধা এবং সাথে আরো দুইজন ভদ্রলোক বসা ছিলো, তাদের দেখিয়ে দিলেন। তারা আমাদের জিগেষ (জিজ্ঞেস) করলো আপনারা মানুষ কতজন? আমরা বললাম ৩ জন।

তখন তারা বললো ৯ টিকেট নেন। আমি বললাম ৯ টিকেট কেন? সামনের ৩ সিট এ যেহেতু কার্টুন থাকবে, তাহলে ৩+৩ =৬ টিকেট নিতে চাইলাম। বাট তারা দিবেনা। আমি আবার মামাকে বলে ফেললাম, মামা চলেন, হিমাচল এ যাই, হিমাচল এর বক্স এ দিয়ে দিবো, এটা শুনে তারা একটু হেসে উঠলেন, বললেন এইতো আপনাদের বুদ্ধি এসেছে। চলে যান।

মামা আমাকে থামালেন। বললেন ভাই ৭ টা টিকেট নেই? বাট উনারা বললেন ৮ টা নেন, নাহলে নাই। তখন উপায় না পেয়ে ৮ টিকেট নিলাম। কার্টুন ২ টা আমরা ধরেই উঠালাম এবং সামনের সিট এ রাখলাম, পাশাপাশি আরেক পেসেন্জার তাদের দুইটা বস্তার জন্য ৩ টিকেট কেটেছে। বস্তার ভেতর ঝুট। বেশি একটা ওজন নয়।

ওই বস্তা দুইটা ও আমাদের কার্টুন এর সাথে রেখে দিলো। তার মানে ৩ সিট এ মাল রাখার কারনে তারা নিলো ৫ টিকেট+অন্য পেসেন্জার এর ৩ টিকেট। সর্বমোট ৮ টিকেট।

বাস ছাড়ার পর যখন লোক উঠাতে নিলো, তখন মালগুলো সেই সিট থেকে সড়িয়ে পাশের বনেট এর উপর রাখলো এবং ওই সিট এ মানুষ বসিয়ে দিলো। সবশেষ মামা আমাকে বললো এই উৎসব পরিবহন এ কার্টুন দুইটা আনতে যতটা কস্ট এবং টাকা ব্যয় হলো গুলিস্তান থেকে আসতে, অথচ চিটাগাং থেকে কার্টুন ২ টা আনতে ১০০ টাকা লেগেছে, ইউনিক এর বক্স এ এনেছিলো, হেল্পার কে ১০০ টাকা এমনি দিয়েছিলো।

লং রুটে মাল এর জন্য কোন বাস মাল এর ভাড়া নেয় না। আর আমাদের নারায়নগঞ্জ এর উৎসব বাস মাল দেখলেই ডাবল ভাড়া....... এই ভোগান্তির শেষ কোথায়?

লিখেছেন : অমিত হাসান নারায়ণগঞ্জস্থান থেকে সংগৃহিত

উপরে