NarayanganjToday

শিরোনাম

অয়ন ওসমানের হ্যাকড আইডিতে স্ট্যাটাস ‘বাবার কুকীর্তি প্রকাশ করবো’


অয়ন ওসমানের হ্যাকড আইডিতে স্ট্যাটাস ‘বাবার কুকীর্তি প্রকাশ করবো’

‘আমার বাবার কিছু কুকৃর্তি (কুকির্তী) কথা আমি আজকে রাতে খোলামেলা ভাবে প্রকাশ করব!!’ এমনই একটি স্ট্যাটাস পোস্ট করা হয় সাংসদ শামীম ওসমান পুত্র অয়ন ওসমানের ব্যক্তিগত আইডি থেকে। এর পরপরই ‘নারায়নগঞ্জের তৌকি (ত্বকী) হত্যার কথা নিশ্চয়ই মনে আছে আপনাদের!’ এমন আরও একটি পোস্ট করা হয় একই আইডিতে।

যদিও এই আইডিটি গেল কয়েকদিন ধরে হ্যাকড হয়েছে বলে দাবি করেছে জেলা ও মহানগর ছাত্রলীগের শীর্ষ নেতারা। এ ব্যাপারে তারা সকলকে সর্তক করে স্ব স্ব আইডিতে পোস্ট করে বিব্রান্ত না হতে অনুরোধও জানিয়েছিলেন।

সূত্র বলছে, সাংসদ পুত্র অয়ন ওসমানের ফেসবুক আইডি হ্যাকড হওয়ার পর হ্যাকার দল সেটি ডিজেবল করে রাখে। ফলে আইডিটি এ কদিন খুঁজে পাওয়া যায়নি। এরমধ্যে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সন্ধ্যার পর থেকেই আইডিটির অস্থিত্ব খুঁজে পাওয়া যায় এবং সেখান থেকে রাত আটটার কিছু সময় আগে প্রথম একটি পোস্ট এবং আটটার পর আরও একটি পোস্ট দেওয়া হয়।

তবে কে বা কারা সাংসদপুত্র অয়ন ওসমানের আইডিটি হ্যাকড করেছে সে বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি। তবে, আইডি হ্যাকড হয়েছে জানিয়ে অয়ন ওসমান বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন। ১৬ এপ্রিল তিনি এই ডায়েরীটি করেন।

এর সত্যতা নিশ্চিত করেছেন ফতুল্লা মডেল থানা পুলিশের অফিসার-ইন-চার্জ (ওসি) মো. আসলাম হোসেন। তিনি বলেন, আমরা পুলিশের সাইবার ক্রাইমকে অবহিত করেছি। চেষ্টা চলছে কে বা কারা হ্যাকড করেছে তাদের খুঁজে বের করার।

এদিকে এ প্রসঙ্গে জানতে চাইলে নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি আজিজুর রহমান আজিজ এমন কর্মকা-ে তীব্র ক্ষোভ প্রকাশ করেন। তিনি বলেন, কোনো একটি কুচক্রী মহল এমনটি করছে। আমরা প্রশাসনের প্রতি অনুরোধ করবো যে বা যারা এমনটি করছে তাদের খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসা হোক। একই রকম ক্ষোভ প্রকাশ করেছেন মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরাও। তারা দ্রুত হ্যাকারদের খুঁজে বের করার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ রাখেন।

তবে, ছাত্রলীগের নেতাকর্মীসহ ওসমান পরিবারের শুভাকাঙ্খিরা বলছেন, আইডিটি যেহেতু হ্যাকড হয়েছে তাই এখান থেকে এমন বিভ্রান্তিমূলক লেখাসহ নানা কিছুই ছড়াতে পারে। এ নিয়ে অন্যদের বিভ্রান্ত না হওয়ার আহ্বান করেছেন তারা।

১৮ এপ্রিল, ২০১৯/এসপি/এনটি

উপরে