NarayanganjToday

শিরোনাম

হ্যাকড হওয়া আইডি ফিরে পেলেন সাংসদপুত্র অয়ন ওসমান


হ্যাকড হওয়া আইডি ফিরে পেলেন সাংসদপুত্র অয়ন ওসমান

সাংসদ শামীম ওসমানপুত্র অয়ন ওসমানের হ্যাকড হওয়া ফেসবুক একাউন্ট উদ্ধার হয়েছে। সোমবার (২২ এপ্রিল) বিকেলে আইডি ফিরে পাওয়ার সংবাদটি নিজ ফেসবুক একাউন্টে একটি স্ট্যাটাসের মাধ্যমে অয়ন ওসমান নিজেই জানান।

তিনি ওই স্ট্যাটাসে লিখেছেন, ‘আমার একাউন্টটি উদ্ধার হয়েছে। তাদেরকে অন্তরের অন্তরস্থল থেকে ধন্যবাদ যারা দিনরাত পরিশ্রম করে আমার একাউন্টটি উদ্ধার করতে সক্ষম হয়েছে।’

একই সাথে তিনি সবার কাছে দুঃখ প্রকাশ করে জানিয়েছেন, ‘একদিন আমার একাউন্টের কারণে অসুবিধায় পড়েছিলেন। তাদের কাছে আন্তুরিক ভাবে দুঃখিত।’

এদিকে আইডি কীভাবে ফিরে পাওয়া গেলো সে ব্যাপারে যোগাযোগ করা হলে অয়ন ওসমান জানিয়েছেন, “ফেসবুক কর্তৃপক্ষ কিছু প্রশ্ন আর প্রুফ চেয়েছিলেন। সেগুলো ঠিকঠাকভাবে দিতে পারায় আইডিটি আমার তা নিশ্চিত হয়ে এটি ফিরিয়ে দেন।”

এর আগে ১৪ এপ্রিল রাতের দিকে অয়ন ওসমানের ফেসবুক আইডিটি হ্যাক করা হয়। এ সক্রান্ত বিষয়ে ১৫ এপ্রিল তার পক্ষে জেলা ও মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরা সবাইকে সতর্ক জানিয়ে পোস্ট দেন। এছাড়াও ১৬ এপ্রিল অয়ন ওসমান বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় একটি সাধারণ ডায়েরী করেন।

এদিকে ফেসবুক আইডিটি হ্যাকড হওয়ার পরপরই ডিঅ্যাক্টিভেট করে দিয়েছিলো হ্যাকার দল। পরে ১৮ এপ্রিল হ্যাকারা অয়ন ওসমানের ওই হ্যাকড হওয়া আইডি থেকে দুটি পৃথক স্ট্যাটাস দেয়। যা ছিলো অত্যন্ত বিভ্রান্তিমূলক।

২২ এপ্রিল, ২০১৯/এসপি/এনটি

উপরে