NarayanganjToday

শিরোনাম

সমাবেশ থেকে বের হতে চাইলেই মারধর!


সমাবেশ থেকে বের হতে চাইলেই মারধর!

বিভিন্ন নেতাদের সাথে ইচ্ছে অথবা অনিচ্ছেতে অনেকেই এসেছিলেন সাংসদ শামীম ওসমানের জনসভাতে। কিন্তু এখানে এসে অনেকেই পড়েছেন বিপত্তিতে। মারধরের শিকারও হয়েছেন কেউ কেউ। এমনই চিত্র দেখা গেছে শনিবার (২৭ অক্টোবর) ইসদাইরে সামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সে শামীম ওসমানের জনসভায়।

সূত্র বলছে, সমাবেশের সময় নির্ধারণ ছিলো ৩টা। সাড়ে তিনটার দিকে বক্তব্য রাখবেন শামীম ওসমান। কিন্তু বেলা ১২ টার দিকেই কেউ কেউ মিছিল নিয়ে সমাবেশ স্থলে হাজির। তারা সঙ্গে নিয়ে এসেছিলো বেশ লোকজন। কিন্তু এদের মধ্য থেকে কেউ কেউ সমাবেশ স্থল থেকে বের হওয়ার চেষ্টা করে। আর অমনি বাধ সাধে গেটের কাছে লাঠি নিয়ে দাঁড়িয়ে থাকা কিছু ওঠতি বয়সী শামীম ওসমান অনুসারি। যারা নিজেদের স্বেচ্ছাসেবক বলেই দাবি করেন।

সমাবেশ স্থল থেকে বের হতেও চাওয়া বেশ কয়েকজন মারধরের শিকারও হয়েছেন এখানে থাকা স্বেচ্ছাসেবক কর্মীদের দ্বারা। পিটিয়েছেন হাতে থাকা লাঠি দিয়ে। বাধ্য হয়ে এই মারধরের শিকার হয়েও শামীম ওসমানের সমাবেশ স্থলে বসে থাকতে হয় অনেককেই। এ নিয়ে ব্যাপক ক্ষোভ প্রকাশ করেছেন সমাবেশে আসা অসংখ্য মানুষ।

কারো কারো বক্তব্য, শামীম ওসমান অনুসারি নেতারা তাদেরকে সমাবেশে নিয়ে আসছেন। এখানে আসার মত ছিলো না অনেকের। তারপরও আসতে হয়েছে। কিন্তু মত থাকার পরও কেন আসছেন, এমন প্রশ্নের উত্তরে কোনো জবাবই দেননি তারা।

এদের মধ্যে একজন জানান, সমাবেশেস্থলে আসছি দুপুর একটার দিকে। কিন্তু বসে থাকতে ভালো লাগছিলো না। তাই দুইটার দিকে গেটের কাছে যাই বের হবো। অমনি লাঠি হাতে কিছু ছেলে পেলে আটকে দেয়। তারা জানায়, সমাবেশ শেষ না হওয়া পর্যন্ত বের হওয়া যাবে না। এরপরও যখন জোরপূর্বক কেউ কেউ বের হওয়ার চেষ্টা করছিলো তখন তাদেরকে লাঠি দিয়ে পেটানো হয়। তারপরও বের হতে দেয়নি।

এছাড়াও বিকেল পৌনে চারটার দিকে একদল লোক যখন সমাবেশস্থল থেকে বের হওয়ার জন্য গেটের কাছে এগিয়ে যান তখন দেখা যায় ভিন্ন চিত্র। লাঠি হাতে দাঁড়িয়ে থাকা ছেলেগুলো তেড়ে আসে তাদের দিকে। এবং মারধর করতেও দেখা যায়। এ নিয়ে ব্যাপক হট্টগোলও হয় সেখানে। এসব ঘটনায় মারধরের শিকার এবং বের হতে চেয়েও বের হতে না পারা ব্যক্তিরা তীব্র ক্ষোভ প্রকাশ করলেও এরা কার সাথে এসেছেন, কোথা থেকে এসেছেন সে ব্যাপারে মুখ খুলতে রাজি হননি। এছাড়াও লাঠি হাতে থাকা ছেলেগুলো ছবি তুলতেও বাধা দিচ্ছিলেন।

২৭ অক্টোবর, ২০১৮/এসপি/এনটি

উপরে