NarayanganjToday

শিরোনাম

শ্রেষ্ঠত্বের মুকুট পরা জসিম উদ্দিন না.গঞ্জের নয়া ডিসি


শ্রেষ্ঠত্বের মুকুট পরা জসিম উদ্দিন না.গঞ্জের নয়া ডিসি

আলোচিত-সমালোচিত নারায়ণগঞ্জের ডিসি মো. রাব্বী মিয়াকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগে উপ-সচিব পদে বদলী করা হয়েছে। তার স্থালাভিষিক্ত করা হয়েছে রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট খ্যাতাবে ভূষিত মো. জসিম উদ্দিনকে।

মঙ্গলবার (১১ জুন) এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। প্রজ্ঞাপনে পাবনার জেলা প্রশাসক মো. জসিম উদ্দিনকে নারায়ণগঞ্জের ডিসি করা হয়েছে।

২০১৭ সালের ২৪ ডিসেম্বর পাবনায় জেলা প্রশাসক হিসেবে যোগদান করেন মো. জসিম উদ্দিন। সেখানে নিয়োগ পেয়ে তিনি পাবনা জেলার সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এবং মাধ্যমিক বিদ্যালয়ে শতভাগ কাব ও স্কাউট নিশ্চিত করেছেন। সব শিক্ষাপ্রতিষ্ঠানে মুক্তিযোদ্ধা কর্নার স্থাপন করায় উদ্বুদ্ধ ও বাস্তবায়ন করেছেন।

প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান রাখায় ২০১৮ সালে রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ জেলা প্রশাসক (ডিসি) নির্বাচিত হন মো. জসিম উদ্দিন। এছাড়াও তার সময়ে ওই বিভাগের আরও ৪টি ক্ষেত্রে শ্রেষ্ঠত্ব অর্জন করে পাবনা জেলা।

নারায়ণগঞ্জ জেলার মতো একটি গুরুত্বপূর্ণ স্থানে মো. জসিম উদ্দিনকে নিয়োগ দেওয়াতে অনেকেই আশাবাদী নতুন এই ডিসিকে নিয়ে। তারা বলছেন, জেলাজুড়ে পুলিশ সুপার হারুন অর রশীদ যে পরিবর্তনের হাওয়া দিয়ে যাচ্ছেন তার সাথে মো. জসিম উদ্দিনও যদি তার শতভাগ ঢেলে দেন তাহলে নারায়ণগঞ্জ জেলা একটি মডেল জেলা হিসেবে গড়ে উঠবে।

সূত্র বলছে, মো. জসিম উদ্দিন ইতোপূর্বে পাবনা জেলায় নিজের দক্ষতার স্বাক্ষর রেখেছেন। সেখানে তিনি একজন কাজ পাগল ডিসি হিসেবেই পরিচিত। স্থানীয় পর্যায়ে অর্পিত দায়িত্ব পালনে কোনো রকম আন্তরিকতার ঘাটতি ছিলো না তার। এখানেও সেই একই ভাবে তিনি কাজ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন জেলাবাসী।

প্রসঙ্গত, পক্ষপাতিত্বের অভিযোগ বহু আগেই তোলা হয় মো. রাব্বী মিয়ার বিরুদ্ধে। ক্ষমতাসীন আওয়ামী লীগেরই একটি তার বিরুদ্ধে ওসমান পরিবারের পক্ষ নেওয়ার অভিযোগ তুলে তার বদলী চেয়েছিলেন। বিশেষ করে দ্বিতীয় সিটি করপোরেশন নির্বাচনে বর্তমান মেয়র ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ডা. সেলিনা হায়াৎ আইভী ও তার অনুসারিরা রাব্বী মিয়ার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলে তার বদলী চেয়েছিলেন।

১১ জুন, ২০১৯/এসপি/এনটি

উপরে