NarayanganjToday

শিরোনাম

এবার নারায়ণগঞ্জে হতে যাচ্ছে হাইটেক পার্ক!


এবার নারায়ণগঞ্জে হতে যাচ্ছে হাইটেক পার্ক!

খুব শিগগিরই নারায়ণগঞ্জে ‘হাইটেক পার্ক’ নির্মাণ হতে যাচ্ছে। এই পার্কের জন্য ইতোমধ্যে জমি বরাদ্দও হয়ে যাচ্ছে। এমন তথ্যই জানিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান।

২৩ জুলাই দুবাইয়ে নারায়ণগঞ্জের দুবাই প্রবাসী সংগঠনের ব্যানারে সাংসদ শামীম ওসমানকে সংবর্ধনা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে বক্তব্য রাখতে গিয়ে তিনি ওই তথ্য জানিয়েছেন।

তবে, জেলার কোথায় এই হাইটেক পার্ক নির্মাণ হবে, এর জন্য কতটুকু জায়গা বরাদ্দ দেওয়া হচ্ছে কিংবা কবে নাগাদ পার্কের শুরু হবে সে বিষয়ে তেমন কিছুই জানাননি সাংসদ শামীম ওসমান। তিনি শুধু বলেলেন, ‘নারায়ণগঞ্জে একটি হাইটেক পার্কের জন্য প্রস্তাব করেছি। অলরেডি এই পার্কের জন্য জমি বরাদ্দ হয়ে যাচ্ছে।’

এদিকে নারায়ণগঞ্জে হাইটেক পার্ক নির্মাণের সংবাদের জেলাবাসী বেশ আনন্দিত। বর্তমান বিশ্বের সাথে তাল মিলিয়ে চলার জন্য এবং ডিজিটাল যুগে এগিয়ে যেতে একটি হাইটেক পার্কের প্রয়োজনীয়তা অসামান্য। ফলে, নতুন নতুন সফটওয়্যারসহ তথ্য-প্রযুক্তির নানা দিক নিয়ে গবেষণা করার জন্য এই হাইটেক পার্কটি অত্যন্ত সময়পোযুগী।

প্রসঙ্গত, আইটি সংক্রান্ত সকল কাজ সম্পন্ন করা, ব্যবসা করা, আইটি ক্ষেত্রের সকল কিছু তৈরী, আমদানী, রপ্তানী করার সকল ধরনের সুবিধা সম্বলিত যে পার্ক, সহজ কথায় সেটাই হাইটেক পার্ক।

দেশ বিদেশের নাম করা বড় বড় সফটওয়্যার কোম্পানীগুলো এই পার্কে কোম্পানী খুলে তাদের কাজ করতে পারবে এবং তাদের সাথে একসাথে কাজ করতে পারবে আমাদের দেশের যুবক ও যুবারা । শিখতে পারবে, রিসার্চ করার সুযোগ পাবে, পাবে নিজেদের কোম্পানি গড়েতোলার সকল সুবিধা।

ইপিজেড এ যেমন বিদেশী কোম্পানীগুলো কোম্পানী খুলে মালামাল বানাচ্ছে এবং তার ফলে আমাদের দেশীয় বেকার শ্রমিক ভাই-বোনেরা কাজ করতে পারছে ও বেকারত্ব দূর হচ্ছে। ঠিক তেমনি আইটি এর উপর একটি ইন্ডাস্ট্র্রিজ এরিয়া হবে। হাইটেক পার্ক হবে জ্ঞান ভিত্তিক ইন্ডাস্ট্রি।

২৪ জুলাই, ২০১৯/এসপি/এনটি

উপরে