NarayanganjToday

শিরোনাম

শামীম ওসমানের দীর্ঘ বক্তৃতার কোথাও ছিলেন না ভাতিজা আজমেরী


শামীম ওসমানের দীর্ঘ বক্তৃতার কোথাও ছিলেন না ভাতিজা আজমেরী

গত সপ্তাহখানেক ধরে শহর ও শহরতলী জুড়ে ব্যাপক আলোচনায় ছিলো সাংসদ শামীম ওসমানের ৭ সেপ্টেম্বরের মহাসমাবেশ। নতুন কোনো মেসেজ, নতুন কোনো বার্ত তিনি এই জনসমাবেশ থেকে দিবেন, এমনটাই ভেবেছিলেন নেতাকর্মীসহ উৎসুক মানুষ। এছাড়া তিনি এবারের সমাবেশে নিজের শক্তির জানান দিবেন।

তবে, বহুল কাক্সিক্ষত ও আলোচিত মহাসমাবেশ শেষে এটুকুই জানা গেলো, নতুন কিছুই দিতে পারেননি সাংসদ শামীম ওসমান। বক্তব্য যা দিয়েছেন তিনি তা গতানুগতিক, ইতোপূর্বে এমন কথা তিনি বহু সভামঞ্চেই বলেছেন। তাই প্রশ্ন উঠেছে, এবারের এই সমাবেশ থেকে নেতাকর্মীরা কী পেলেন?

এদিকে যেসব উৎসুক মানুষ এতদিন শামীম ওসমানের বক্তব্য শোনার জন্য অধির আগ্রহী ছিলেন সেই তার এদিন বেশ ভালো ভাবেই হতাশ হয়েছেন সাংসদের বক্তব্যে। ঘুরে ফিরে পুরনো কথাগুলোই বক্তব্যে নিয়ে আসাতে সকলেই বলছেন, মুখস্থ বক্তব্য যা প্রায় সব কটি সভাতেই তিনি দিয়ে থাকেন।

অপরদিকে খোদ শামীম ওসমান নিজেও ঘোষণা দিয়েছিলেন ইতিহাসের সকল রেকর্ড ভাঙবেন তিনি ৭ সেপ্টেম্বরের মহাসমাবেশের মধ্য দিয়ে। কিন্তু তুলনামূলক ভাবে অতীতে শামীম ওসমান যেসব সমাবেশ করেছেন তার থেকে বহু অংশে কম লোক সমাগম হয়েছে এবারের মহাসমাবেশে। ফলে এখানেও প্রশ্ন থেকে যায়, সাংসদ শামীম ওসমান কী অতীতের রেকর্ড ভাঙতে পারলেন লোক সমাগমের মধ্য দিয়ে?

এদিকে নারায়ণগঞ্জে বর্তমানে বেশ আলোচিত একটি খবর আজমেরী ওসমানের ফ্ল্যাটে পুলিশের অভিযান এবং তার বিরুদ্ধে মামলা। অনেকেই ভেবেছিলেন, আজমেরী ওসমানের বিরুদ্ধে মামলা দায়েরের ব্যাপারে হয়তো শামীম ওসমান কিছু বলতে পারেন। কিন্তু তার দীর্ঘ বক্তব্যের কোথাও ছিলেন না পিতৃহারা ভাতিজা আজমেরী ওসমান। যদিও তার ছেলের সম্বন্ধি মিনহাজ উদ্দিন ভিকি গ্রেফতারের পর তিনি বিভিন্ন মহলে দৌঁড়ঝাপ করেছিলেন বলে খবর প্রকাশ হয়েছিলো। কিন্তু আপন বড় ভাইয়ের ছেলে সম্পর্কে তার ভূমিকা কিছুটা প্রশ্নবিদ্ধই হয়েছে অনেকের মাঝে।

 কেউ কেউ বলছেন, নাসিম ওসমানের মৃত্যুর পর সেলিম ওসমান ও শামীম ওসমানের হৃদয় থেকে যোজন যোজন দূরে রয়েছেন ভাতিজা আজমেরী ওসমান। বহুল প্রচলিত এমন কথার আগুনে ঘি ঢেলেছে এই সমাবেশ। হৃদয় কেন, চরম দুঃসময়েও চাচা শামীম ওসমানের দীর্ঘ বক্তৃতার কোথাও আশ্রয় পায়নি ভাতিজা আজমেরী ওসমান।

৭ সেপ্টেম্বর, ২০১৯/এসপি/এনটি

উপরে