NarayanganjToday

শিরোনাম

মাঠে নেমেই গোল পেলেন নেইমার, পরাস্ত ক্রোয়োশিয়া


মাঠে নেমেই গোল পেলেন নেইমার, পরাস্ত ক্রোয়োশিয়া

ইনজুরির কারণে ৪ মাস ছিলেন মাঠের বাইরে। প্রত্যাবর্সনের ম্যাচটি স্মরণীয় করে রাখলেন ব্রাজিলিয়ান সেনসেশন নেইমার। ৬৮ মিনিটে মাঠে নেমেই গোল করেন নেইমার। তাছাড়া ম্যাচের একদম অন্তিম মুহূর্তে ফিরমিনোর গোলে বিশ্বকাপের আগে নিজেদের প্রথম আন্তর্জাতিক প্রস্তুতি ম্যাচে শক্তিশালী ক্রোয়েশিয়ার বিপক্ষে ২-০ গোলে জয় পায় তিতের ব্রাজিল। এই ম্যাচ দিয়েই দীর্ঘ চার মাস পর মাঠে ফেরেন ব্রাজিলের প্রানভোমরা নেইমার। ম্যাচের দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই বাজিমাত করেন এই পিএসজি তারকা।

ইংল্যান্ডের লিভারপুলের এনফিল্ড স্টেডিয়ামে ক্রোয়েশিয়ার বিপক্ষে বেশ শক্তিশালী একাদশ নামায় ব্রাজিল। প্রথমবারের মত ব্রাজিলের অধিনায়কের আর্মব্যান্ড হাতে নামেন ম্যান সিটি তারকা গ্যাব্রিয়েল হেসুস। ম্যাচের প্রথম ২৫ মিনিট দু’দল বল দখলের লড়াইয়ে বেশি ব্যস্ত ছিল। পরিকল্পিত কোন আক্রমণের ছিটেফোঁটাও দেখা যায়নি ম্যাচে। ২৯ মিনিটে ক্রোয়েশিয়ার পেরেসিচ শট করলেও সেটি গোলের নিশানা খুঁজে পায়নি। গোলশূন্য ড্র থেকে প্রথমার্ধ শেষ করে দু’দল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ফার্নান্দিনহোর বদলি হিসেবে মাঠে নামেন নেইমার। সে নামার পরেই ম্যাচে মোড় পাল্টে যেতে থাকে। নেইমার, হেসুসদের আক্রমণে দিশেহারা হয়ে পড়ে ক্রোয়েশিয়ার রক্ষণভাগ। সেটারই ফায়দা তুলে ম্যাচের ৬৮ মিনিটে কৌতিনহোর কাছ থেকে বল পেয়ে ডি বক্সের ভেতর দুইজন খেলোয়াড়কে কাটিয়ে অসাধারণ গোল করেন নেইমার। ম্যাচে প্রথমবারের মত এগিয়ে যায় ব্রাজিল। জাতীয় দলের জার্সি গায়ে এটি তার ৫৪তম গোল।

গা গরমের এই ম্যাচে বাকিটা সময় আক্রমণ পাল্টা আক্রমণ চললেও কোন দলই আর গোলের দেখা পাচ্ছিল না। ঘরের মাঠে গোলবিহীন থাকবেন লিভারপুল তারকা ফিরমিনো ভাগ্যদেবী সেটাও বোধহয় চাননি। তাইতো ম্যাচের একদম অন্তিম মুহূর্তে গোল করে দলকে ২-০ গোলের জয় নিশ্চিত করেন এই ব্রাজিলিয়ান স্ট্রাইকার। এই হারের সুবাদে ব্রাজিলের সঙ্গে পাঁচবারের দেখায় জয়হীন থাকতে হলো মদ্রিচ-রাকিতিচদের।

৪ জুন, ২০১৮/এসপি/এনটি

উপরে