NarayanganjToday

শিরোনাম

রিকশায় চড়ে আলোচিত ‘ব্রাজিল বাড়ি’ গেলেন ব্রাজিলের রাষ্ট্রদূত


রিকশায় চড়ে আলোচিত ‘ব্রাজিল বাড়ি’ গেলেন ব্রাজিলের রাষ্ট্রদূত

রিকশায় চড়ে ফতুল্লার আলোচিত ব্রাজিল বাড়ি’তে গেলেন ব্রাজিলের রাষ্ট্রদূত এইচ ই জোয়াও তাবাজারা ডি অলিভেরা জুনিয়র। শুক্রবার (২২ জুন) দুপুর দেড়টার দিকে নিজ গাড়ি থেকে নেমে লালপুর এলাকায় আলোচিত ব্রাজিল বাড়িতে রিকশা করে যান।

সারাদেশ জুড়েই তুমুল আলোচিত ফতুল্লার ‘ব্রাজিল বাড়ি’। আগেই খবর দেয়া হয়েছিলো এ বাড়িতে ২২ জুন আসবেন বাংলাদেশে নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত। তাঁর সাথে আসবেন সে দেশটির বিখ্যাত টিভি চ্যানেল ‘গ্লোবো’র তিন সাংবাদিকও। পূর্বনির্ধারিত সময়ে ব্রাজিলের প্রতিনিধি দল ফতুল্লায় এসে হাজির হন।

এসময় ব্রাজিল বাড়ির মালিক জয়নাল আবেদীন টুটুলসহ হাজারো ভক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত এইচ ই জোয়াও তাবাজারা ডি অলিভেরা জুনিয়রকে স্বাগত জানিয়ে এগিয়ে নিয়ে যান। এসময় রাষ্ট্রদূতের নিরাপত্তায় সচেষ্ট ছিলো নারায়ণগঞ্জ পুলিশ প্রশাসন ও র‌্যাব বাহিনী।

এদিকে রাষ্ট্রদূতের আগমনের খবরে ব্রাজিল বাড়ি ঘিরে উৎসূক জনতার ভিড় ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। ফতুল্লার বাইরের থেকেও এই বাড়িতে ছুটে আসছেন অনেকে। এখানে বড়পর্দায় ব্রজালি- কোস্টারিকার খেলাটি দেখানোর সকল আয়োজন সম্পন্ন করেছেন বাড়িটির মালিক জয়নাল আবেদীন টুটুল। ব্রাজিলের রাষ্ট্রদূত সহ আগত ব্রাজিল ফুটবল দলের ভক্তরা সকলেই পরিধান করছেন ব্রাজিলের হুলদ রঙ জার্সি। আর এতে করে পুরো বাড়িটিই যেন ছেয়ে গেছে হলুদ রঙে।

ব্রাজিলের রাষ্ট্রদূত এইচ ই জোয়াও তাবাজারা ডি অলিভেরা জুনিয়র সাংবাদিকদের জানান, “ব্রাজিল বাড়ি দেখে আমি খুবই আনন্দিত। বাংলাদেশের মানুষ ব্রাজিল দল এতো ভালোবাসে এখানে না আসলে বুঝতে পারতাম না।” তিনি ব্রাজিল বাড়ির মালিকের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ব্রাজিল বাড়ির মালিক জয়নাল আবেদীন টুটুল জানান, “ব্রাজিলের রাষ্ট্রদূতসহ ব্রাজিলের প্রতিনিধি আমার বাড়িতে আসায় আমি খুব আনন্দিত। ব্রাজিলের সমর্থক হওয়ার ফলে সেই দেশের রাষ্ট্রদূত আমার বাড়িতে এসেছেন এটাই আমার কাছে অনেক বড় পাওয়া।”

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (ক সার্কেল) মো. শরফুদ্দিন জানান, “ফতুল্লার ব্রাজিল বাড়িতে ব্রাজিলের রাষ্ট্রদূতের আগমনে কঠোর নিরাপত্তা জোরদার করা হয়েছে। যেহেতু তিনি ব্রাজিল বাড়িতে বসে সন্ধ্যায় খেলা দেখবেন সেই কারণে বাড়ির চারদিকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।”

২২ জুন, ২০১৮/এসপি/এনটি

উপরে