NarayanganjToday

শিরোনাম

মেসিকে নিয়ে ট্রল করার আগে জেনে নিন ব্যক্তি মেসিকে


মেসিকে নিয়ে ট্রল করার আগে জেনে নিন ব্যক্তি মেসিকে

বিশ্বকাপে হারের পর থেকে বিশ্বসেরা সুপার স্টার মেসিকে নিয়ে চলছে নানা ধরনের তীর্যক মন্তব্য। সোশ্যাল মিডিয়ায় তাঁকে নানা সমালোচনার ঝড় বইছে। নক-আউট পর্বে হারের জন্য তাঁকেই দায়ী করছেন অনেকে। করা হচ্ছে ব্যক্তি আক্রমণও। অথচ ব্যক্তি মেসি সম্পর্কে সমালোচনাকারিরা কতটা জানেন।

ব্যক্তি লিওনে মেসি সম্পর্কে জানলে তাঁর বিরোধীতাকারী অনেকেই শ্রদ্ধায় তাঁর প্রতি অবনত হবেন। তাহলে আসুন জেনে নেয়া যাক মেসি সম্পর্কে অজানা ১১টি তথ্য।

০১। মেসির বার্ষিক ইনকাম ৮৪০ লক্ষ ইউরো। ০২। মেসি তার ৮০% ইউনিসেফকে দান করে দেয়। ০৩। চ্যারিটেবল ট্রাস্ট ইউনেস্কোর ৪৭% আয় আসে মেসির দান থেকে। ০৪। সারা বিশ্বের ১৮৯ টি দেশের ৮৬৪৩ টি স্কুল তৈরিকারী ব্যক্তি হলেন মেসি।

০৫। মেসি বছরে ৪০ মিলিয়ন শিশুদের স্কুলের ব্যয়ভার বহন করে। ০৬। মেসি বার্সেলোনা থেকে মিলিয়ন মিলিয়ন ইউরো নেয় তাই না? এই অর্থের বড় একটি অংশ দান করেন বার্সারই যুব প্রকল্প লা মাসিয়াতে যেখানে মেসি নিজেই বড় হয়েছেন।

০৭। মেসির চ্যারিটেবল ট্রাস্ট মেসি ফাউন্ডেশন বছরে ১০ মিলিয়ন পথ শিশুদের আর্থিক এবং সামাজিক সমস্যার সমাধান করে থাকে। ০৮। মেসি কর ফাঁকির মামলায় পাওয়া ৬৫ হাজার ইউরো গরিব শিশুদের মাঝে দান করে দিয়েছেন।

০৯। মেসি বিশ্বকাপে রানার্সাপে পাওয়া পুরো টাকা আর্জেন্টিনার একটি হাসপাতালে দান করে দিয়েছিলেন। ১০। ইজরাইল যখন ফিলিস্তিনের উপর হামলা করেছিল তখন মেসি বলেছিল আমি ঘৃনা করি ঐ সমস্ত ব্যক্তিদের যারা শিশুদের উপর আঘাত করে এবং পরে নিজেই ফিলিস্তিনে গিয়ে সেই শিশুদের মাঝে দান করেছিলেন ১০ মিলিয়ন ইউরো। ১১। ফোর্বেস এর তালিকায় মেসি বিশ্বের সেরা ৫০ ডোনেটরের মধ্যে আছে।

১ জুলাই, ২০১৮/এসপি/এনটি

উপরে