NarayanganjToday

শিরোনাম

ব্রজিল সম্পর্কে যা বললেন বেলজিয়াম কোচ


ব্রজিল সম্পর্কে যা বললেন বেলজিয়াম কোচ

জাপানের বিপক্ষে দুর্দান্ত এক জয়। কোয়ার্টার ফাইনালে বেলজিয়াম প্রতিপক্ষ হিসেবে পেয়েছে ব্রাজিলকে। চলতি টুর্নামেন্টে তারা খেলছে ব্রাজিলের চেয়েও ভালো। তারপরও প্রতিপক্ষকে হুমকি-ধামকি দেয়ার চেষ্টা করলেন না বেলজিয়াম কোচ রবার্তো মার্টিনেজ। আগেভাগেই নিজেদের 'আন্ডারডগ' মেনে নিয়ে তিনি বলেন, ব্রাজিল যে বিশ্বকাপের সেরা দল এটা সবার বুঝতে হবে।

গ্রুপর্বে তিনটি ম্যাচই জিতেছে বেলজিয়াম। জাপানের বিপক্ষে শেষ ষোলর লড়াইয়ে প্রথমে ২-০ গোলে পিছিয়ে পড়েছিল তারা। সেখান থেকে মিরাকলই ঘটিয়ে দেয় মার্টিনেজের শিষ্যরা। ম্যাচটা তারা শেষ করে ৩-২ গোলের জয় নিয়ে।

সবমিলিয়ে এখন পর্যন্ত চলতি বিশ্বকাপে চার ম্যাচের চারটিতেই জয় বেলজিয়ামের। কোয়ার্টার ফাইনালে প্রতিপক্ষ ব্রাজিল। এবারও কি সেই জয়ের ধারা অব্যহত থাকবে?

বেলজিয়াম কোচ সবাইকে মনে করিয়ে দিলেন, কোন দলটির বিপক্ষে খেলতে যাচ্ছেন তারা। নেইমার-কৌতিনহোর মত খেলোয়াড় সেকেন্ডেই ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে উল্লেখ করে তিনি বলেন, 'যখন আপনি ব্রাজিলের বিপক্ষে খেলবেন, আপনার বুঝতে হবে তারা বিশ্বকাপের সেরা দল। আমাদেরও এটা অনুধাবন করতে হবে, এই ধরণের দলের বিপক্ষে কিভাবে খেলা উচিত। এই দলে নেইমার, কৌতিনহোর মতো খেলোয়াড় আছে, যারা এক সেকেন্ডেই ম্যাচের ভাগ্য গড়ে দিতে পারে।'

বেলজিয়াম কোচ মনে করছেন, এটা এমন একটা ম্যাচ যেটা খেলার স্বপ্ন ছোটবেলা থেকেই বুকে পুষে রাখে ফুটবলপ্রেমি শিশুরা। মার্টিনেজের ভাষায়, 'যখন আপনি ছোট ছিলেন, তখন হয়তো ব্রাজিলের বিপক্ষে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল খেলার স্বপ্ন দেখতেন। এটা এমনই একটা ম্যাচ। আমরা এটা খুব উপভোগ করব।'

০৩ জুলাই, ২০১৮/এসপি/এনটি

উপরে