NarayanganjToday

শিরোনাম

সেই ভারত এখন বলছে আউট না


সেই ভারত এখন বলছে আউট না

ভারতের বিপক্ষে এর আগে ভুল আম্পায়ারিংয়ের শিকার হয়েছে আইসিসি অন্তর্ভুক্ত তুলনামূলক ছোট দলগুলো। আর তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় বেশ সমালোচিত হয়েছে ভারত।তখন ভারতীয়দের পক্ষ থেকে বলা হত সেটা ঠিক আছে।এই তো আরব আমিরাতে এশিয়া কাপের ফাইনালী লড়াইয়ে একটি ভুল সিদ্ধান্ত হারিয়ে দিয়েছে বাংলাদেশকে।তখনও ভারত বলেছে এটি আইনত আউট।এবার নিজেরাই ধাক্কা খেলেন।

বুধবার (১৩ মার্চ) দিল্লির ফিরোজ শাহ কোটলায় অনুষ্ঠিত ভারত-অস্ট্রেলিয়ার অঘোষিত ফাইনালে বাজে আম্পায়ারিংয়ের শিকার হয়েছে ভারত।এমনটাই মনে করেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা।

গতকাল গুরুত্বপূর্ণ ম্যাচে সপ্তম ব্যাটসম্যান হিসেবে উইকেটে ছিলেন রবীন্দ্র জাদেজা। রিভিউতে খালি চোখেই পরিষ্কার দেখে মনে হয়ে রবীন্দ্র জাদেজা নট আউট। কিন্তু থার্ড আম্পায়ার জোয়েল উইলসন জাদেজাকে আউটের সিদ্ধান্ত দিয়ে মাঠ ছাড়া করেন।

শেষ ম্যাচে প্রথমে ব্যাট করে ২৭২ রান সংগ্রহ করে সফরকারী অস্ট্রেলিয়া। জবাবে ১৩২ রানে ৫ উইকেট হারিয়ে চরম বিপদে পড়ে যায় ভারত।

ভারতের বিপক্ষে ইনিংসের ৩৩তম ওভারে বোলিং করেন অ্যাডাম জাম্পা। এই লেগ স্পিনারের বলে ডাউন দ্য উইকেটে খেলতে গিয়ে অ্যালেক্স কেরির স্টাম্পিং হন জাদেজা। কেরি যতক্ষণে স্টাম্প ভেঙে দেন ততক্ষণে দেখা যায় নিরাপদ স্থানে পা রাখতে সক্ষম হন জাদেজা।

এই আউটের সিদ্ধান্তে হতাশ ভারতের ক্রিকেটপ্রেমীরা।প্রতিবাদ তুলছেন নেট দুনিয়ায়।বলছেন বাজে আম্পায়ারিংয়ের শিকার ভারত।অথচ এশিয়া কাপের আসরে জাদেজার চেয়ে নির্ধারিত দাগের মধ্যে ছিলো লিটনের পা। তবুও তাকে মাঠ ছাড়তে হয়েছে।সূত্র:নিউজ 24

১৪ র্মাচ,২০১৯/এমএ/এনটি

উপরে