NarayanganjToday

শিরোনাম

স্ত্রীসহ এমপি বাবুর বিরুদ্ধে অপপ্রচারে আ.লীগ নেতা বাচ্চুর জামাতা গ্রেফতার


স্ত্রীসহ এমপি বাবুর বিরুদ্ধে অপপ্রচারে আ.লীগ নেতা বাচ্চুর জামাতা গ্রেফতার

সাংসদ নজরুল ইসলাম বাবু ও তার স্ত্রী সায়মা আফরোজ ইভাকে নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক এবং একটি ওয়েব সাইটে অপপ্রচার চালানের অভিযোগ ৩৬ জনের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা হয়েছে।

১৯ ডিসেম্বর রাতে হারুন অর রশিদ নামে একজন বাদী হয়ে আড়াইহাজার থানায় ওই মামলাটি দায়ের করেছেন। তিনি সাংসদ নজরুল ইসলাম বাবুর ভাগ্নে ও স্থানীয় মৃত বিল্লল হোসেনের ছেলে বলে জানা গেছে।

মামলায় ১১ জনের নাম উল্লেখ ও ২৫ জনকে অজ্ঞাত আসামী করা হয়েছে। এছাড়াও মামলার এজাহারে অপপ্রচারে লিপ্ত ২১টি ফেসবুক আইডির নামও উল্লেখ করা হয়েছে। এই মামলায় এজাহারনামীয় এমদাদুল হক নামে একজনকে বন্দর উপজেলার নবীগঞ্জ থেকে গ্রেফতার করেছে পুলিশ।

এমদাদুল হক আড়াইহাজার উপজেলার কালাপাহাড়িয়া এলাকার রোকনউদ্দিনের ছেলে এবং জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও মুক্তিযোদ্ধা মিজানুর রহমান বাচ্চুর মেয়ের জামাতা।

মামলা দায়ের ও গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন আড়াইহাজার থানা পুলিশের অফিসার-ইন-চার্জ (ওসি) নজরুল ইসলাম। তিনি বলেন, এজাহারনামী আসামিদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে। কাউকে ছাড় দেয়া হবে না।

এজাহারের বরাত দিয়ে ওসি জানিয়েছেন, দীর্ঘদিন ধরে বিভিন্ন ফেসবুক আইডি থেকে এমপি নজরুল ইসলাম বাবু ও তার স্ত্রী সায়মা আফরোজ ইভার সম্মানহানি করে বিভিন্ন ধরনের অপপ্রচার চালিয়ে আসছিল। ৪ ডিসেম্বর সকালে বাদী তার নিজের ব্যবহারের মোবাইলের ফেসবুক আইডিতে দেখতে পান (এমডি এমদাদুল হক) নামে একটি ফেসবুক আইডি থেকে এমপি নজরুল ইসলাম বাবু ও তার স্ত্রীর বিরুদ্ধে মানহানিকর তথ্য প্রচার করেছেন। এছাড়াও আরও ২১টি ফেসবুক আইডির কথা মামলায় উল্লেখ করা হয়েছে। সেসব তদন্ত করে দেখা হচ্ছে।

২০ ডিসেম্বর, ২০১৯/এসপি/এনটি

উপরে