NarayanganjToday

শিরোনাম

‘১১ জানুয়ারি শিশু খাবে ‘এ’ ভিটামিন ফেসবুকে তা ছড়িয়ে দিন’


‘১১ জানুয়ারি শিশু খাবে ‘এ’ ভিটামিন ফেসবুকে তা ছড়িয়ে দিন’

ফেসবুককে প্রচার-প্রচারণার ক্ষেত্রে দ্রুত ছড়িয়ে পড়ার অন্যতম মাধ্যম হিসেবে উল্লেখ করে নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ বলেছেন, আজকাল প্রায় সবাই ফেসবুক চালায়। এখানে কিছু ছাড়লে ভাইরাল হতে সময় লাগে না। তাই সবাই আসছে ১১ জানুয়ারির ‘এ’ প্লাস ক্যাস্পেইনর প্রচারণা ফেসবুকে ছড়িয়ে দিন।

রোববার (৫ জানুয়ারি) সকাল সাড়ে ১০ টায় নারায়ণগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভায় এ কথা বলেন তিনি।

সভায় জেলা সিভিল সার্জন অফিস থেকে জানানো হয়, আগামী ১১ জানুয়ারি জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাস্পেইন শুরু হবে। সে দিন ৬ থেকে ১১ মাস বয়সী প্রায় ৩৫ হাজার ৮শ ৪৪জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল (এক লাখ আই,ইড) এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী প্রায় ২ লক্ষ্য ৮১ হাজার ৩’শ ৬৭ জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল (দুই লাখ আই,ইউ) খাওয়ানো হবে।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন নারায়ণগঞ্জ সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মো. মহিউদ্দিন মিয়া ও বিশ্ব স্বাস্থ্য সার্ভিল্যান্স এন্ড ইম্যুনাইজেশন মেডিকল অফিসার ডা. ফারহানা রহমান। সার্বিক তত্ত্বাবধায়ন করেন নারায়ণগঞ্জ জেলা ইপিআই সুপারনটেনডেন্ট মো. লুৎফর রহমান।

নারায়ণগঞ্জ সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ এর সভাপতিত্বে এ সময় সভাটিতে উপস্থিত ছিলেন জেলা অতিরিক্ত পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা, সহকারি কমিশনার মেহেদী হাসান, জেলা তথ্য অফিসার মো. সিরাজউদ্দৌলা, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার অহিন্দ্র কুমার মন্ডল, ইসলামী ফাউন্ডেশন এর উপ-পরিচালক জাকির হোসাইন, ঢাকা স্বাস্থ্য অধিদপ্তর ডিপিএম ডা. প্রনব কুমার মোদক, প্রোগ্রাম অর্গানাইজার আলতাফ হোসেন মোল্লা, সিসিটি আনোয়ার হোসেন সহ জেলা পর্যায়ের বিভিন্ন বিভাগীয় প্রধান, এনজিও প্রতিনিধি ও অত্র কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

৫ জানুয়ারি, ২০২০/এসপি/এনটি

উপরে