NarayanganjToday

শিরোনাম

বিতর্কিত নির্বাচন হবে আইনজীবীদের জন্য লজ্জাজনক : অ্যাড. দিপু


বিতর্কিত নির্বাচন হবে আইনজীবীদের জন্য লজ্জাজনক : অ্যাড. দিপু

আওয়ামী লীগ পন্থী আইনজীবীদের একাংশের নেতা ও আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য অ্যাড. আনিসুর রহমান দিপু বলেছেন, সবার মতামত নিয়ে, সকলের শ্রদ্ধাভাজন ব্যক্তিদের দিয়ে দল নিরপেক্ষ, গ্রহনযোগ্য নির্বাচন কমিশন গঠন করতে হবে।

রোববার (১২ জানুয়ারি) দুপুরের দিকে নারায়ণগঞ্জ আদালত পাড়ায় তাৎক্ষণিকভাবে সংবাদ সম্মেলনে ওই কথা বলেন তিনি।

দিপু বলেন, আমরা কারো বিরুদ্ধে কোনো কথা বলতে চাই না। এটা একটি পেশাজীবী সংগঠন। প্রতিবছর এখানে নির্বাচন যেভাবে হয়, আমরা চাই সেভাবেই নির্বাচন হোক। যারা নির্বাচন কমিশনে আছেন, তাদের প্রতি শ্রদ্ধা রেখে বলছি, যদি কারো বিরুদ্ধে একজন আইনজীবীও যদি অভিযোগ তুলে, তাহলে তার কমিশনে থাকা উচিৎ না। উনি অবশ্যই নিরপেক্ষ হতে হবে। সকলের শ্রদ্ধার ব্যক্তি হতে হবে। সবার মতামত নিয়ে তাকে কমিশনে রাখতে হবে।

নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির সাধারণ সভা সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন, সেদিন আমাদের সভাপতি সাহেব কেন জানি সভার সমাপ্ত না করে চলে গেলেন। এবং যে নির্বাচন কমিশনের কথা বলা হয়েছে, সেখানে একজনের নাম ঘোষণার পর সকল আইনজীবী আপত্তি তোলার পর বাকি নামগুলো ঘোষণা না করে, কোনো আইনজীবীদের মতামতকে তোয়াক্কা না করে তিনি (জুয়েল) চলে গেছেন।

দিপু বর্তমান আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রতি অনুরোধ রেখে বলেন, কারো প্রতি আমাদের কোনো আপত্তি নাই, অভিযোগ নাই। আবারও এজিএম ডেকে সর্বসম্মতিক্রমে নির্বাচন কমিশন গঠন করেন। এবং নির্বাচন তারিখ ঘোষণা করা হোক। বিতর্কিত ব্যক্তি যদি নির্বাচন কমিশনে থাকে তাহলে সে নির্বাচন বিতর্কিত হবে। এবং সেটা আইনজীবীদের জন্য হবে লজ্জাজনক, কষ্টের। আমরা এই নির্বাচন কমিশন বাতিল করে নতুন কমিশনের দাবি জানাই।

১২ জানুয়ারি, ২০২০/এসপি/এনটি

উপরে