NarayanganjToday

শিরোনাম

সদর উপজেলায় অটিস্টিকদের ‘আমরা করব জয়’র উদ্বোধন


সদর উপজেলায় অটিস্টিকদের ‘আমরা করব জয়’র উদ্বোধন

অটিস্টিক বা বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের খেলাধুলা এবং বিনোদনের উদ্দেশ্যে নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদে ‘আমরা করব জয়’ কর্ণার উদ্বোধন করা হয়েছে। 

সোমবার (১৩ জানুয়ারি) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিকের পরিকল্পনায় কর্ণার উদ্বোধন করা হয়।

ইউএনও নাহিদা বারিক জানান, “আমরা করব জয়” কর্ণারে টিভি, ট্রেড মিল, ব্যায়ামের সাইকেল, হারমোনিয়াম, তবলা, পাজল গেম, ইন্টারনেট, ব্লক গেম ইত্যাদি খেলাধুলা ও বিনোদনের ব্যবস্থা রয়েছে। কর্ণার উদ্বোধন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞানের বিশেষ চাহিদাসম্পন্ন ছাত্র কেএম আসিফ রহমত ঊল্লাহকে উপজেলা নির্বাহী কর্মকর্তার উদ্যোগে ১টি হুইল চেয়ার প্রদান করা হয়। এছাড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে আরও ৫ জন বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীকে হুইল চেয়ার প্রদান করা হয় এবং উপস্থিত সকল শিশুদের শিক্ষা উপকরণসহ অভিভাবকদের “পুষ্টিবার্তা” বই এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের “মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়নে সুপারিশমালা” বই বিতরণ করা হয়।

তিনি আরো জানান, সদর উপজেলাধীন ১২১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২১৫ জন বিশেষ চাহিদাসম্পন্ন শিশু রয়েছে। আমাদের এ কর্ণারে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুরা আসতে পারবে।

উদ্বোধনী অনুষ্ঠানে ফতুল্লা ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান লুৎফর রহমান স্বপনসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

১৩ জানুয়ারি,২০২০/এমএ/এনটি

উপরে