NarayanganjToday

শিরোনাম

‘মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন এখনও যুদ্ধ চালিয়ে যাচ্ছেন’


‘মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন এখনও যুদ্ধ চালিয়ে যাচ্ছেন’

‘বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ গিয়াসউদ্দিন এখনও যুদ্ধ চালিয়ে যাচ্ছেন’ বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের এআইএস বিভাগ ও ম্যাটের পরিচালক প্রফেসর ড. মাহ্ফুজুল হক।

তিনি বলেন, শিক্ষাক্ষেত্রে গিয়াসউদ্দিন দেশের কল্যাণে এ যুদ্ধ চালিয়ে যাচ্ছেন। সবারই এমন হওয়া উচিৎ ছিল। হয়তো সবাই পারেনি। দুই-একজন করে যাচ্ছে। সেই দু একজনের মধ্যে গিয়াস উদ্দিনও একজন।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) সকাল ১০টায় গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজের ১১তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ওই কথা বলেন তিনি।

মুহাম্মদ গিয়াস উদ্দিনের সভাপতিত্বে প্রতিষ্ঠা বার্ষিকীর ওই আলোচনা কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের এআইএস বিভাগ ও এমপিও পরিচালক প্রফেসর ড. মাহমুদা আক্তার।

সমাজ ব্যবস্থায় অস্থিরতার কারণে শিক্ষার্থীরা এখন শিক্ষকদের সম্মান দেয়না উল্লেখ করে প্রফেসর ড. মাহ্ফুজুল হক তার বক্তব্যে আরও বলেন, এই শিক্ষা প্রতিষ্ঠানে এমন পরিস্থিতি যেন না হয়।

তিনি বলেন, এখনও চারপাশে রাজনীতি, অর্থনীতি, শেয়ারবাজার সর্বক্ষেত্রে অস্থিরতা আছে। তবে হতাশ হবার কিছু নেই। এই হতাশা একসময় থাকবেনা। কারণ অনেক ক্ষেত্রেই গিয়াস উদ্দিনের মত কিছু ব্যক্তি এমন যুদ্ধ চালিয়ে যাচ্ছেন।  

‘প্রতিষ্ঠালগ্ন থেকে এখন পর্যন্ত যারা এই প্রতিষ্ঠানের সফলতায় সহযোগিতা করেছেন, তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ’ করে সভাপতির বক্তব্যে গিয়াসউদ্দিন বলেন, সকলের অক্লান্ত পরিশ্রমে আমাদের এই প্রতিষ্ঠান সফলতার ধারাবাহিকতায় এসেছে। আমাদের ব্যতিক্রমধর্মী শিক্ষা ব্যবস্থা ভবিষ্যতে আরও অগ্রগতি পাবে ইনশাল্লাহ।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ মীর মোসাদ্দেক হোসেন, ইঞ্জিনিয়ার আহসানউল্লাহ, কাউন্সিলর জিএম সাদরিল, আবুল হোসেন, শিশির ঘোষ অমর, অগ্রবাণী পত্রিকার সম্পাদক হারুন-অর-রশীদ চৌধুরী স্বপন, বিমল চন্দ্র কর্মকার পল্টু, আবু তাহের, আবু তালেব, ওমর ফারুক, রিফাত হোসেন, রাজীব আহমেদ, সেলিম সাদিক, মনির হোসেন, সাইদুর রহমান শুভসহ সকল শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ। অনুষ্ঠানটির পরিচালনা করেন এইচ.এম. ফারুক।

১৪ জানুয়ারি, ২০২০/এসপি/এনটি

উপরে